ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় আসামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জে প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় আসামীর মৃত্যুদণ্ড

মানিকগঞ্জে প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর হত্যার অভিযোগে রোকমান হোসেনে টোনাকে (৩৫) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে মানিকগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম তানিয়া কামাল এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আসামি রোকমান হোসেন টোনা মানিকগঞ্জের সিংগাইরের বড় কালিয়াকৈর এলাকার আমোদ আলীর ছেলে।

মামলা সূত্রে জানা যায়, মানিকগঞ্জের সিংগাইরের গোলাইডাঙ্গা বাস্তা এলাকায় ৪৫ বছর বয়সী বুদ্ধি প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের পর বটি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যান রোকমান হোসেন টোনা। পরে আশপাশের লোকজন ধাওয়া করে রোকমান হোসেন টোনাকে আটক করে পুলিশের কাছে তুলে দেয় স্থানীয়রা। ঘটনার পরদিন ৬ ডিসেম্বর নিহতের ভাবি রোকমান হোসেন টোনাকে আসামিকে করে সিংগাইর থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার ইন্সপেক্টর আব্দুস সাত্তার আসামিকে অভিযুক্ত করে ২০২০ সালের ১৮ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। উভয়পক্ষের আইনজীবীর যুক্তিতর্ক এবং ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এ কে এম নূরুল হুদা রুবেল রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আটকের পর আসামি বিভিন্ন সময় জামিনে ছিলেন। সর্বশেষ জামিনের আবেদন করলে বিচারক তা না-মঞ্জুর করেন। রায়ে বিচারক আসামিকে মৃত্যুদণ্ড অর্থাৎ ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেছেন।

মানিকগঞ্জ,ধর্ষণ,মৃত্যুদণ্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত