ঢাকা ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে পরিবার পরিকল্পনা বিভাগের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

রংপুরে পরিবার পরিকল্পনা বিভাগের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

রংপুরে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপনের লক্ষ্যে এ্যাডভোকেসি সভার আয়োজন করে বিভাগীয় পরিবার পরিকল্পনা বিভাগ। আজ মঙ্গলবার দুপুরে সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান, নিরাপদ মাতৃত্ব, পরিকল্পতি পরিবার, স্মার্ট বাংলাদেশ হোক আমাদের অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫-৩০ নভেম্বর ২০২৩ “পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর বিভাগ পরিচালক (স্বাস্থ্য), ডাঃ এ,বি,এম আবু হানিফ, স্থানীয় সরকার উপপরিচালক জিলুফা সুলতানা, রংপুর সদর উপজেলা উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববি, বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ, পরিবার পরিকল্পনা উপপরিচালক, ডাঃ শেখ মোঃ সাইদুল ইসলাম।

সভায় রংপুর বিভাগীয় পরিচালক পরিবার পরিকল্পনা দেওয়ান মোর্শেদ কামালের সভাপতিত্বে এ্যাডভোকেসি সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন রিজিওনাল কনসালটেন্ট, এফপিসিএস-কিউএটি, ডাঃ মোঃ নবীউল ইসলাম,কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের চেয়ারম্যন মোঃ আব্দুল মজিদ, পীরগাছার ছাওলা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাজির হোসেন, রংপুর সদর উপজেলার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সিহাব উদ্দিন প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, পরিবার পরিকল্পনা বিভাগ বাংলাদেশের উন্নয়নের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলছে। তিনি আরো বলেন, শতভাগ প্রাতিষ্ঠানিক ডেলিভারী সেবা নিশ্চিত করতে পরিবার পরিকল্পনা সেবাকেন্দ্র গুলোকে জনগণের আস্থার স্থল হিসেবে পরিচিত করতে হবে।

এতে মাঠ পর্যায়ের কর্মীদেরকে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীদের সাথে একত্রে কাজ করে সেবা সপ্তাহ সফল করার অঙ্গিকার ব্যক্ত করেন। তিনিও নিরাপদ প্রসব সেবার উপর গুরুত্বারোপ করেন এবং পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহকে সফল করার জন্য সকলকে আহবান জানান। কর্মীদেরকে নিজ নিজ অবস্থান থেকে আগামী ২৫-৩০ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখের পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহকে সাফল্যমন্ডিত করার জন্য অনুরোধ রাখেন।

রংপুর,এ্যাডভোকেসি,সভা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত