জাতীয় সংসদ সদস্য হতে উপজেলা চেয়ারম্যান পদ ছাড়লেন মাঈনুদ্দিন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সংসদের টিকেট পেতে ও সংসদ সদস্য হওয়ার প্রত্যাশায় চাঁদপুর জেলাধীন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাঈনুদ্দিন পদত্যাগ করেছেন।

গাজী মাঈনুদ্দিন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের কাছে পদত্যাগপত্র জমা দেন। এমপি প্রার্থী হতে বুধবার (১৫ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি তাঁর পদত্যাগপত্র জমা দেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে এবং দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় তিনি ব্যক্তিগত ও পারিবারিক কারণ দেখিয়ে উপজেলা চেয়ারম্যান পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন।

এর আগে গত মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকালে হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পদত্যাগের বিষয়টি জানান গাজী মাঈনুদ্দিন। এরপর তিনি তাঁর নির্বাচনী এলাকায় হাজীগঞ্জ ও শাহরাস্তিতে দলীয় নেতবৃন্দকে সাথে নিয়ে মোটরসাইকেল ও কার শোডাউন করেন। তিনি উপজেলা আওয়ামী লীগের তিনবারের টানা নির্বাচিত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

সংবাদ সম্মেলনে গাজী মাঈনুদ্দিন বলেন, তৃণমূল নেতৃবৃন্দের ইচ্ছার বহিঃপ্রকাশ বাস্তবায়নে আমি আগে থেকেই পদত্যাগ করলাম। অর্থ্যাৎ পৌর ও ইউনিয়নসহ ওয়ার্ডের ২৪৬ জন প্রেসিডেন্ট ও সেক্রেটারির মধ্যে নিরুঙ্কুশ প্রায় ২২০/২৫ জন নেতা দাবি জানিয়েছেন, আমি যেন আগামি সংসদ নির্বাচনে অংশগ্রহণ করি।

তিনি বলেন, নেতৃবৃন্দের দাবির প্রতি সম্মান জানিয়ে আমি আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সকল প্রস্ততি গ্রহণ করেছি। তাই উপজেলা চেয়ারম্যান পদে থেকে জনসংযোগ ও রাজনৈতিক তৎপরতা ভালোভাবে চালিয়ে যাওয়া সম্ভব না বলেই আমি পদত্যাগের সিদ্বান্ত নিয়েছি।

গাজী মাঈনুদ্দিন বলেন, আমার যথেষ্ট জনসমর্থন আছে এবং নেতাকর্মী ও সমর্থকরা আমার সাথে নি:স্বার্থভাবে রয়েছেন। দলের মনোনয়ন পেলে সংসদ নির্বাচনেও আমি জয়লাভ করবো এ বিশ্বাস আমার রয়েছে।