ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে পিরোজপুরে আনন্দ মিছিল

তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে পিরোজপুরে আনন্দ মিছিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে পিরোজপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা পর বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে থেকে আনন্দ মিছিল বের হয়ে শহরের শহীদ ভাগীরথী চত্ত্বর হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বিলাশ চত্তারে গিয়ে শেষ হয়। এ সময়ে শহরের টাউন ক্লাব সড়কে সামনে জড়ো হয়ে দলের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এর আগে সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। জাতির উদ্দেশে ভাষণে তিনি বলেন, আগামী বছরের (২০২৪) ৭ জানুয়ারি (রোববার) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত।

জেলা শহরের বিলাশ চত্ত্বরে অনুষ্ঠিত পথ সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলুর নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা গৌতম নারায়ন রায় চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য গোপাল বসু, জেলা আওয়ামী মৎস্যজীবী লীগে আহবায়ক সিকদার চাঁন, জেলা যুবলীগের সহ-সভাপতি জাহিদ হাসান পিরু, জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউল আহসান জিয়া, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আলমহীর হোসেন, ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজল সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মৎস্যজীবীলীগের নেতা কর্মীরা।

অপরদিকে তফসিল ঘোষণা করায় বাংলাদেশ নির্বাচন কমিশনকে স্বাগত জানিয়ে ধন্যবাদ জ্ঞাপন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে পিরোজপুরের নাজিরপুরে আওয়ামী লীগের উদ্যোগে মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলা কৃষকলীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে বের হওয়া ওই মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে পথ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মো. শাহ আলম ফরাজী, উপজেলা কৃষকলীগের আহ্বায় কবীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, ছাত্রলীগ সভাপতি মো. তরিকুল ইসলাম চৌধুরী তাপস প্রমুখ। এছাড়া জেলার ইন্দুরকানীতেও উপজেলা আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে একটি মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়েছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছেন।

বক্তারা এসময় জানান, পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে আমাদের এমন আয়োজন। দেশের গণতন্ত্র ও সংবিধান রক্ষার ধারবাহিকতা হিসাবে দ্বাদশ সংসদ নির্বাচনের মাধ্যমে নির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে আবারও শেখ হাসিনার নেতৃত্বে একটি স্মার্ট বাংলাদেশ তৈরীর সরকার গঠন হবে।

তফসিল,আনন্দ,পিরোজপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত