ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

তফসিল ঘোষণার প্রতিবাদে বাসদের মিছিলে হামলায় আহত ৮

তফসিল ঘোষণার প্রতিবাদে বাসদের মিছিলে হামলায় আহত ৮

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে ফেনীতে বাসদের (মার্কসবাদী) মশাল মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এতে সংগঠনটির ৮ নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে সংগঠনটির নেতাকমীরা মিছিল নিয়ে শহরের ট্রাংক রোড প্রদিক্ষণ করে প্রেসক্লাবের সামনে পৌঁছালে পেছন দিক থেকে এই হামলা করা হয়।

আহতরা হচ্ছেন– ছাত্রফ্রন্ট নেতা রায়হান, নয়ন পাশা, জাহানার আক্তার, বাসদ নেতা জসিম উদ্দিন, মালেক মনসুরসহ অপর তিন বাসদ কর্মী।

সংগঠনটির জেলা শাখার নেতা জসিম উদ্দিন অভিযোগ করেন, তফসিল ঘোষনার পর তাদের শান্তিপূর্ণ প্রতিবাদ মশাল মিছিলের পেছনের দিক থেকে সরকার দলীয় কর্মীরা এই হামলা চালায়। এই সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত থাকলে তারা নীরব দর্শকের ভূমিকা পালন করেন।

ফেনী মডেল থানার পরিদর্শক তদন্ত মাহফুজুর রহমান বলেন, ‘খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। হামলাকারীরা সরে পড়ায় কাউকে আটক করা যায়নি। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’

এদিকে, তফসিল ঘোষণার পর স্বাগত জানিয়ে শহরে সদর উপজেলা চেয়ারম্যান শুসেন শীল ও পৌর মেয়র স্বপন মিয়াজির নেতৃত্বে আনন্দ মিছিল এবং মিষ্টি খেয়ে নেতাকর্মীদের উৎসব করতে দেখা গেছে।

তফসিল,প্রতিবাদ,হামলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত