নগদ টাকাসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুট

মহেশখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের মহেশখালীতে ক্রিকেট খেলা দেখাকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে মো. সোহেল নামের এক যুবক নিহত হয়েছেন। পরে এই ঘটনার জের ধরে সাংবাদিক শফিউল্লাহ শফির বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাট চালিয়ে নগদ টাকা, স্বর্ণলংকারসহ ৩০ লক্ষ টাকার মালামাল লুট করা হয়েছে। এঘটনায় ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে স্থানীয় মো. হোসন, এরশাদ উল্লাহ, মতিউর রহমান, আহসান, সোনা মিয়া, মোবারক হোসেন এরা নাম পাওয়া যায়।

স্থানীয় সূত্র মতে, গত বুধবার রাতে মহেশখালী উপজেলার বড় মহেশখালীর আমতলী এলাকায় মতিউর রহমানের দোকানে স্থানীয় কয়েকজন যুবক ক্রিকেট খেলা দেখতে বসে। এসময় দোকানদার মতিউর রহমানের কাছ থেকে খাওয়ার পানি চায় স্থানীয় মোবারক ও সাংবাদিক শফির ভাই আহসান। এসময় দোকানদার পানির বোতলে থু-থু দেয়। এই নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। বুধবার রাতের ঘটনার জের ধরে এক পর্যায়ে বৃহস্পতিবার দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয় ওসমান গনির ছেলে মো. সোহেল (২২) মারা যান। 

সাংবাদিক শফিউল্লাহ শফি বলেন, স্থানীয়  দোকানদার মতিউর রহমানের নেতৃত্বে সশস্ত্র  লোকজন তার বসতবাড়িতে ব্যাপক ভাংচুর, লুটপাট চালায়। ওই সময় নগদ টাকা, স্বর্ণলংকার ও ৫টি গরুসহ প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল নিয়ে যায় বলে দাবি করেন তিনি।

এদিকে এই ঘটনার পর দোকানদার মতিউর রহমান বক্তব্য নেয়ার জন্য নানা ভাবে চেষ্টা করেও তাকে না পাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এই প্রসঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, ক্রিকেট খেলা দেখা ও খাওয়ার পানি নিয়ে সৃষ্ট ঘটনায় দুই পক্ষের সংঘর্ষে সোহেল নামের এক যুবক গুলিতে নিহত হয়েছে। পরে এই ঘটনায় জের ধরে সাংবাদিক শফির বাড়ীতে হামলার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ওসি আরো বলেন, এই ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।