বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ প্রতিরোধে সাতক্ষীরায় প্রস্তুতি সভা

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি ঘূর্নিঝড়ে রুপ নিতে পারে এমন আশংকায় সাতক্ষীরায় প্রস্তুতিমূলক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকাল ৩ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাতক্ষীরার জেলা প্রশাসক মোহম্মাদ হুমায়ুন কবির। 

এ সময় তিনি জানান, যে কোন ধরনের দূর্যোগ মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ডকে সতর্ক থাকতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে উপকুলীয় উপজেলা শ্যামনগর ও আশাশুনির সকল আশ্রয় কেন্দ্র গুলোসহ সিপিপি ভলেন্টিয়ারদের। জনস্বাস্থ্য অধিদপ্তরকে সুপেয় পানির ব্যবস্থা রাখতে বলা হয়েছে। এছাড়া দূর্যোগমোকাবেলায় পর্যাপ্ত শুকনো খাবার, ত্রানের চাউল ও নগদ টাকাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রানালয় সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মঈনুল ইসলাম মঈন, পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহি প্রকৌশলী মোঃ সালাউদ্দীন, সিভিল সার্জন প্রতিনিধি ডাঃ ফরহাদ জামিল, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ। 

এদিকে, নিম্নচাপের প্রভাপে সাতক্ষীরায় দুপুর থেকে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টিসহ আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। উপকুলীয় এলাকার নদ-নদী গুলোতে স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি দেড় থেকে ২ ফুট বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন উপকুলবাসী। ঝুঁকিপূর্ণ বেড়িবাধ ভাঙন আতংকে রয়েছেন তারা।