ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এনজিও শেড এর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

এনজিও শেড এর ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বেসরকারী উন্নয়ন সংস্থা সোসাইটি ফর হেল্থ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) এর ৩৪তম প্রতিষ্টা বার্ষিকী গত বুধবার (১৫ নভেম্বর) শেড এর কক্সবাজারস্থ লিয়াজোঁ অফিসে কেক কেটে উদযাপন করা হয়।

শেড এর নির্বাহী পরিচালক ও প্রতিষ্টাতা সদস্য মুহাম্মদ উমরা কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচির সূচনা করেন।

অনুষ্ঠানে নির্বাহী পরিচালক বলেন, যে শেডের এই দীর্ঘ যাত্রা ও পথ পরিক্রমায় সরকারী ও বেসরকারী বিভিন্ন ব্যক্তি ও সংস্থার সার্বিক সহযোগিতায় শেড বর্তমানে একটি সুপ্রতিষ্টিত সংস্থা হিসাবে সুপরিচিত হয়েয়ে। দেশীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন সংস্থা, জাতিসংঘভুক্ত সংস্থা বিশেষ করে ইউনিসেফ, বিশ্ব খাদ্য কর্মসূচি ডাব্লিউএফপি, আইওএম প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তাদের নিরবছিন্ন সহযোগিতার জন্য। শেড ১৯৮৯ সালের ১৫ নভেম্বর এনজিও বিষয়ক ব্যুরো কতৃক নিবন্ধিত হয়ে অদ্যাধি দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও মানব কল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। আন্তর্জাতিক সংস্থা আইসিডিডিআর, বি এর সহযোগিতায় কমিউনিটি ভিত্তিক সংগঠন হিসাবে টেকনাফ উপজেলায় ছোট্ট পরিসরে শেড তার যাত্রা শুরু করে বিগত ৩৪ বছরে কক্সবাজার জেলার সব ক’টি উপজেলার ব্যাপ্তি ছাড়িয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে এর কর্মকান্ড সম্প্রসারিত করেছে নির্বাহী পরিচালক শেড এর প্রতিষ্টালগ্ন থেকে আজ পর্যন্ত নির্বাহী কমিটির প্রয়াত ও বর্তমান কমিটির সকল সম্মানিত সদস্যদের ও আইসিডিডিআর, সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। শেড এর সুনাম রক্ষায় ও ভবিষ্যৎ শেড সফলতা অব্যাহত রাখতে সর্বস্তরের কর্মীদের আহ্বান জানান। শেড এর প্রতিষ্টা বার্ষিকীতে উপস্থিত হয়ে সংস্থার নির্বাহী পরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান স্বনামধন্য এড এন্ড ডিজাইন প্রতিষ্টানের স্বত্তাধিকারী বাবু অখিল দে।

এতে বক্তব্য রাখেন, প্রফেসর রফিক উদ্দিন আহমেদ-কনসালটেন্ট, মো.শওকত আলী-উপ-পরিচালক (ওয়াশ ও ডিআরআর), আব্দুল মান্নান-উপ-পরিচালক (প্রোগ্রাম ডেভেলপমেন্ট ও পাবলিক লিয়াজোঁ), জিয়াউর রহমান-উপ-পরিচালক (স্বাস্থ্য,পুষ্টি ও শিশু সুরক্ষা), উৎপল কুমার চেীধুরী-উপ-পরিচালক (অর্থ ও মানব সম্পদ), আব্দুল মান্নান,ম্যানেজার-ক্লাইম্ব প্রজেক্ট, মিনহাজ উদ্দিন আহমেদ, ম্যানেজার-সিই প্রজেক্ট, শামশুল হুদা, ম্যানেজার-এইচজিএসপি, শহিদুল আলম, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার-সিই প্রজেক্ট, তাসলিমা সুলতানা, কমিউনিটি এনগেজমেন্ট অফিসার।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আহমেদ সালাহ উদ্দিন মুরাদ, মনিটরিং এন্ড ইভালোয়েশন ম্যানেজার-শেড, মো.জাবেদ, লজিস্টিক এন্ড প্রকিউরমেন্ট অফিসার-শেড, মাহবুবুর রহমান, ফিন্যান্স অফিসার-শেড, তানভিরুল ইসলাম রানা, ফিন্যান্স এন্ড এডমিন অফিসার, মোস্তাফিজুর রহমান- এসিসট্যান্ট ফিন্যান্স অফিসার, শামিনা রাজিয়া, ইন্টারনাল অডিটর-শেড, এ এস এম আলী ইমাম (সাফওয়ান), ডকুমেন্টেশন অফিসার, অসীম কান্তি দে, স্টোর কিপার, শারমিন আক্তার, নিউট্রিশন কাউন্সির কক্সবাজার সদর হাসপাতাল, এস এম জাহাংগীর হোসেন, হাইজিন অফিসার-ওয়াশ প্রজেক্ট, আদনান মারুফ জামান, মিল অফিসার, মনজুরুল আলম, কমিউনিটি এনগেজমেন্ট অফিসার, কফিল উদ্দিন, কমিউনিটি এনগেজমেন্ট অফিসার, ডেজি দে, আয়াছ ও রনিউল হোসেন প্রমূখ।

এনজিও,শেড,প্রতিষ্ঠাবার্ষিকী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত