ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঘূর্ণিঝড় মিধিলের প্রভাবে মাঝারি থেকে ভারি বর্ষণ, নদী উত্তাল, জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে পানি ২ থেকে ৩ ফুট বৃদ্ধির আশাঙ্কা

ঘূর্ণিঝড় মিধিলের প্রভাবে মাঝারি থেকে ভারি বর্ষণ, নদী উত্তাল, জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে পানি ২ থেকে ৩ ফুট বৃদ্ধির আশাঙ্কা

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি ইতোমধ্যে ঘূর্ণিঝড় মিধিলে রূপ নিয়েছে।

এর প্রভাবে সাতক্ষীরায় সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন ও গুড়িগুড়ি বৃষ্টির সাথে দমকা হাওয়া অব্যহত রয়েছে। তবে সকাল থেকে সাতক্ষীরার উপকূলে মাঝারি থেকে ভারি বর্ষণ লক্ষ করা গেছে। নদীগুলো স্বাভাবিকের চেয়ে উত্তাল রয়েছে। এদিকে, ঘূর্ণিঝড় মিধিলির সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে প্রস্তুতি গ্রহণ করেছে সাতক্ষীরা জেলা প্রশাসন। উপকূলে সাধারণ মানুষের সচতেন করতে কাজ করছে সিপিপি। মাইকিং করছে তারা।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলি রিপন জানান, ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে সাতক্ষীরায় শুক্রবার সকাল থেকে গুড়ি গুড়ি হচ্ছে। ঝড়ো হওয়া বয়ে যাচ্ছে। এটি শুক্রবার সকালে মংলা থেকে ৩৩০ কিলোমিটার দূরে অবস্থান করছিল। এটি আরো ঘনীভ‚ত হয়ে উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। এর ফরে সাতক্ষীর উপকূলীয় এলাকাকে ৪ নং হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এর প্রভাবে বৃষ্টিপাত আরো বাড়তে পারে বলে জানান তিনি।

সাতক্ষীরা জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহম্মাদ হুমায়ুন কবির জানান, যে কোন ধরনের দূর্যোগ মোকাবেলায় পানি উন্নয়ন বোর্ডকে সতর্ক থাকতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে উপকুলীয় উপজেলা শ্যামনগর ও আশাশুনির সকল আশ্রয় কেন্দ্র গুলোসহ সিপিপি ভলেন্টিয়ারদের।

তিনি আরও জানান, জনস্বাস্থ্য অধিদপ্তরকে সুপেয় পানির ব্যবস্থা রাখতে বলা হয়েছে। এছাড়া দূর্যোগমোকাবেলায় পর্যাপ্ত শুকনো খাবার, ত্রানের চাউল ও নগদ টাকাসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

আশাঙ্কা,পানি,উত্তাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত