ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাছপালা ভেঙ্গে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মিরসরাইয়ে গাছের ডাল পড়ে শিশু নিহত

ঘূর্ণিঝড় ‘মিধিলি’ মিরসরাইয়ে গাছের ডাল পড়ে শিশু নিহত

চট্টগ্রামের মিরসরাইয়ে ঘূর্ণিঝড় ‘মিধিলি’র প্রভাবে সৃষ্ট দমকা বাতাসে গাছের ডাল পড়ে সিদরাতুল মুনতাহা আরিয়া (৪) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের দক্ষিণ সোনাপাহাড় কাটাবিল এলাকার হাসমত আলী ভূঁইয়া বাড়িতে এই ঘটনা ঘটেছে। নিহত মুনতানা ওই বাড়ির আনোয়ার হোসেন ভূঁইয়ার মেয়ে।

মুনতাহার চাচা মোহাম্মদ ফারুক হোসেন বলেন, ঘরের সবার অগোচরে শুক্রবার বিকেলে বাড়ির সামনে গেলে একটি গাছ পড়ে আমার ভাতিজি গুরুত্বর আহত হয়। দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে দমকা ঝড়ো বাতাসে উপজেলার ১৬ ইউনিয়ন ও দুই পৌর এলাকায় ব্যাপক গাছপালা ভেঙ্গে পড়েছে। অনেক জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। জমির পাকা আধাপাকা আমন ধানের ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে। বিদ্যুতের কারণে বাসা বাড়িতে পানি না থাকায় কষ্ট রয়েছে মানুষ। বৃহস্পতিবার সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়ে দুপুরের পর থেকে মুসলধারে বৃষ্টির কারণে শীতকালীন সবজি ক্ষেতে পানি জমে রয়েছে। পানি না সরলে নষ্ট হওয়ার আশংকা করছেন কৃষকেরা।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর মিরসরাই জোনাল অফিসের ডিজিএম সাইফুল আহমেদ জানান, উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ভেঙ্গে গেছে। গাছ পড়ে তাঁর ছিঁড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। আমবাড়িয়া এলাকায় তাঁর ছিঁেড় রেললাইনের উপর পড়ে ছিল। আমি টিম নিয়ে গিয়ে তার সরিয়েছি। আমাদের কর্মীরা মাঠে কাজ করছে। এত বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বিদ্যুৎ সরবরাহ কখন স্বাভাবিক হবে বলা মুশকিল।

নিহত,শিশু,ঘূর্ণিঝড়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত