বান্দরবানের ধর্ষণ মামলার আসামী চট্টগ্রামে গ্রেফতার

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩, ১৬:৫৫ | অনলাইন সংস্করণ

  চট্টগ্রাম ব্যুরো

বান্দরবানের লামা উপজেলার শিশু ধর্ষণ মামলার এক পলাতক আসামিকে নগরের চান্দগাঁও থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭। তার নাম মো.শাহিন প্রকাশ পুতু (২২)। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর চান্দগাঁও থানার ফরিদার পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাবের পক্ষ থেকে শনিবার সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে গ্রেফতারের বিষয়টি জানানো হয়। পুতু লামা উপজেলার স্থানীয় হরিণখাইয়া এলাকার মো.বাবুলের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানিয়েছে, গত ১৯ ডিসেম্বর লামা থানার বড় মুসলিম পাড়ার বাসিন্দা তার শিশু সন্তানদের বাড়িতে রেখে ব্যক্তিগত কাজে লামা বাজারে এবং ভিকটিমের মা ও খালা ডাক্তার দেখানোর জন্য কক্সবাজারের চকরিয়ায় যান। ওই সময় ভিকটিম শিশু মো.হোসাইন জিসান এবং শিশু তাফফিয়া বাড়ির উঠানে খেলা করছিল। শিশুদের বাড়িতে একা পেয়ে প্রতিবেশী মো.শাহিন প্রকাশ পুতু শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে গোসলখানায় নিয়ে জোরপূর্বক মুখ চেপে ধরে ধর্ষণ করে। এ কথা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেয়। পরবর্তীতে ভিকটিমের বাবা-মা বাড়িতে এলে পুরো ঘটনা তাদের জানায়। পরে মো.শাহিন প্রকাশ পুতুকে আসামি করে লামা থানায় ধর্ষণ মামলা দায়ের করা হয়।

মামলা দায়েরের পর থেকে আসামি মো.শাহিন গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরের চান্দগাঁও থানার ফরিদার পাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে সে ধর্ষণের কথা স্বীকার করে। তাকে বান্দরবানের লামা থানায় হস্তান্তর করা হয়েছে।