ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে গভীর রাতে বসতবাড়ি দখলের অভিযোগ

রংপুরে গভীর রাতে বসতবাড়ি দখলের অভিযোগ

নগরীতে ভোর রাতে ক্যানসারে আক্রান্ত এক বৃদ্ধের বসতবাড়িতে সন্ত্রাসী কায়দায় দখলসহ নগদ অর্থ, স্বর্ণ অলঙ্কার ও প্রায় ১২ লক্ষ টাকার মালামাল লুট করার অভিযোগ উঠেছে। গত ৬দিন থেকে এক কাপড়ে মানবেতর জীবন যাপন করছে ভূক্তভোগী পরিবার। বসতবাড়ি উদ্ধারে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে ভুক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাবের হলরুমের সংবাদ সম্মেলনে ক্যানসার রোগে আক্রান্ত এ.টি.এম তোফাজ্জল হোসেনের মেয়ে সুমাইয়া হোসেন লিখিত বক্তব্য পাঠ করেন ।

সংবাদ সম্মেলন সূত্রে জানা যায়, ভুক্তভোগী পরিবার মহানগরীর ২১ নং ওয়ার্ডের নিউ সেনপাড়া করনজাই রোডের স্থায়ী বাসিন্দা। সুমাইয়ার বৃদ্ধ বাবা তোফাজ্জল হোসেন দীর্ঘদিন যাবত ক্যানসার রোগে আক্রান্ত। সম্প্রতি গত ২৮/১০/২৩ তারিখে তোফাজ্জল হোসেনকে নিয়ে উন্নত চিকিৎসার জন্য তারা স্ব-পরিবারে ঢাকায় যায়। এই সুযোগে প্রতিপক্ষ পীরগঞ্জ উপজেলার ওসমানপুর এলাকার বাসিন্দা আব্দুল হাকিম মিয়ার ছেলে শরিফুল ইসলামসহ (সাংবাদিক) অজ্ঞাত আরো ১০/১৫জন দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিত হামলা করে গত ১২/১১/২৩ ভোর ৪ টার দিকে তাদের বাড়ির গেটের তালা ও ঘরে প্রবেশের আরও ৪টি তালা ভেঙে পুরো বাড়িটি দখলে নেয় এবং এর সাথে সুমাইয়ার বড় চাচা এটি এম লুৎফর রহমানের রুমের তালা ভেঙে রুমের ভিতরে প্রবেশ করে এবং পুরো বাড়িসহ সংসারের ব্যবহার্য যাবতীয় মুল্যবান মালামাল এবং বাড়ীতে থাকা প্রায় ১০/১২ লক্ষ টাকার আসবাবপত্র দখলে নেয়।

ভুক্তভোগী তোফাজ্জল হোসেনের মেয়ে সুমাইয়া বলেন, আমার বাবার চিকিৎসার তাগিদে স্ব-পরিবারে ঢাকায় থাকায় আমাদের নিকট আত্মীয় ইকবাল জাবেদ, দীনবন্ধু সরকার, তাসকিকুর রহমান দুঃসাহসীক সন্ত্রাসী হামলার বিবরণ তুলে ধরে সকালে মেট্রোপলিটন কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করলেও পুলিশ প্রশাসন বিষয়টি এখন পর্যন্ত আমলে নেয়নি। পরে আমরা ১৪/১১/২০২৩ তারিখ রংপুরে এসে আমার বাড়ীতে গেলে শরিফুল ইসলাম বাড়ির মালিকানা দাবি করে তার স্ত্রীসহ আরো অজ্ঞাতনামা ১০/১৫ জন সন্ত্রাসী আমাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও শ্লীলতাহানি করে আমাদের বাড়ি থেকে তাড়িয়ে দেন। পরে জানতে পারি আমার বাবাসহ ওই এলাকার আরো ৬/৭টি পরিবারের সাথে জমির মালিকানা নিয়ে অভিষেক করনজাই ও অনিমেষ করনজাইদের দীর্ঘদিন যাবত মামলা মোকদ্দমা চলে আসছে যার মামলা নং ৩৪/১৩। যা এখন পর্যন্ত আদালতে চলমান রয়েছে। মামলা চলাকালীন অবস্থায় আমাদের প্রতিপক্ষ অভিষেক করনজাই ও অনিমেষ করনজাইয়ের নিকট শরিফুলগং কোন অদৃশ্য ছত্রছায়ায় প্রায় ৫ কোটি কালো টাকা ব্যয়ে জটিল তর্কিত জমি ক্রয় করেন। আবার সেই সম্পত্তি কোন নোটিশ ছাড়াই প্রশাসনের চোখকে ফাঁকি দিয়ে, নিশি রাতে সন্ত্রাসী কায়দায় আমাদের ৭০ বছরের পুরনো বসবাসরত বাড়ি দখল করেন।

এদিকে প্রতিপক্ষের লোকজন আমাকেসহ আমাদের পরিবারকে বিভিন্ন মামলায় ফাঁসানোর ষড়যন্ত্রসহ হত্যা করার হুমকি দিয়ে আসছে। আমি ও আমার মাসহ ক্যানসারে আক্রান্ত বৃদ্ধ বাবা এক কাপড়ে অতি মানবেতর জীবনযাপন করছি। এই চাঞ্চল্যকর ঘটনার ন্যায় বিচার চেয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী পরিবারটি।

এসময় উপস্থিত ছিলেন, ঘটনার প্রত্যাক্ষদর্শী ও এলাকাবাসী শাহিনুর রহমান শাহিন, মমতাজ উদ্দিন, সোহেল মিয়া, শাহিল মিয়া, ব্রেভ মিয়াসহ আরো অনেকে।

ঘটনার বিষয়ে জানতে শরিফুল ইসলাম বলেন, আমরা বাড়িসহ জমি কিনে নিয়েছি, (সুমাইয়ারা) তারা ভাড়াটিয়া আমরা আমাদের জমি দখলে নিয়েছি।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, আমরা এজাহার পেয়েছি এবং বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখছি।

রংপুরে,বসতবাড়ি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত