ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ব্রেইন টিউমারে আক্রান্ত ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি

ব্রেইন টিউমারে আক্রান্ত ছেলেকে বাঁচাতে মা-বাবার আকুতি

পাবনা সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের ৩৬ নং পুন্ডুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়–য়া রিফাত (১৩) কৈশরের প্রাণোচ্ছ্বল পদচারণায় কয়েকদিন আগেও মুখর ছিল ক্লাসরুমের সামনের বেঞ্চ, স্কুলের মাঠ, বাড়ির উঠান। পাবনা সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়নের পুন্ডুরিয়া গ্রামের হতদরিদ্র ঝালমুড়ি বিক্রেতা আরিফ হোসেনের ছেলে রিফাত ।

জানা যায়, ঝালমুড়ি বিক্রেতা পিতা আরিফ হোসেন চিকিৎসার জন্য প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়, পরবর্তীতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মানসিক ও ব্রেন রোগ বিশেষজ্ঞ ডা. তাহরিমা মোস্তারীকে দেখানোর পর তিনি জানিয়েছেন, রিফাতের ব্রেনে টিউমারের সৃষ্টি হয়েছে এবং ব্রেনে ইনফেকশন সে ক্ষেত্রে অপারেশন ছাড়া তাকে বাঁচানো সম্ভব নয় এবং জরুরি ভিত্তিতে শিশুটিকে উন্নত চিকিৎসা নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে। অসহায় রিফাতের শারীরিক সমস্যা দিন দিন জটিল থেকে জটিলতর হচ্ছে।

সরেজমিনে তার বাড়িতে গিয়ে জানা যায়, গত ছয় মাস আগে রিফাতের মাঝে মধ্যে মাথা ব্যাথা করত। দিন দিন তার অবস্থার ব্যাপক অবনতি হয়। সবশেষে ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন ডাক্তাররা । সেই কিশোরপ্রাণ টাকার অভাবে চিকিৎসাহীন অবস্থায় আজ শুয়ে আছে বাড়ির বিছানায়। চিকিৎসকরা জানিয়েছেন অস্ত্রোপচারের জন্য তার ৩ থেকে ৪ লাখ টাকার দরকার। রিফাতের বাবা আরিফ একজন হতদরিদ্র ঝঁলমুড়ি বিক্রেতার পক্ষে এতো টাকা জোগাড় করার সামর্থ্য নেই।

রিফাতের বাবা আরিফ হোসেন জানায়, সহায় সম্বল হিসেবে আমার কিছুই নেই। আমার ছেলের চিকিৎসা বাবদ এপর্যন্ত ৫০/৬০ হাজার টাকা খরচ হয়ে গেছে যা সবই কিস্তি আর ধারদেনা করেছি। একদিন ঝালমুড়ি বিক্রি না করলে আমার সংসার চলে না। কিভাবে এত টাকা দিয়ে আমার ছেলের চিকিৎসা করাবো? বাবা হয়ে দিনরাত ছেলের কান্নাকাটি আর সহ্য করতে পারছি ‍না।

এমতাবস্থায় অসহায় হতদরিদ্র পিতা-মাতা রিফাতের সুচিকিৎসার জন্য সমাজের বিত্তবান, হৃদয়বান ও দানশীল ব্যক্তির সাহায্য কামনা করেছেন।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ আলম বলেন, আমাদের উপজেলা প্রসাশনের সমাজসেবা অধিদপ্তর থেকে শিশুটির চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করা হবে। আমি তার খোঁজ খবর নিয়ে দেখছি। তার চিকিৎসা করার জন্য আর কি ধরনের সহযোগিতা করতে পারি সেটাও আমরা দেখব।

রিফাতের উন্নত চিকিৎসার জন্য কমপক্ষে পাঁচ লাখ টাকা প্রয়োজন। চিকিৎসার্থে সহযোগিতা করার জন্য রিফাতের মা রিতা খাতুনের নিম্নোক্ত ব্যাংক হিসাব নম্বর এবং নগদ ও বিকাশ নম্বরে টাকা পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর পুন্ডুরিয়া এজেন্ট শাখা হিসাব নং- ২০৫০৭৭৭০২১৫৯৭০৫০১, বিকাশ ও নগদ নম্বর: ০১৭৮৪-৮৯৯১২০,নগদ: ০১৭০৯-০১০৬৪০।

টিউমার,ছেলে,আকুতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত