কর্মীদের মাঠে থাকার বার্তা দেয়ায় গ্রেপ্তার হলেন বিএনপি নেতা 

প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশকে (৪০) গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। তিনি বিএনপির নেতাকর্মীদের সরকার পতনের দাবিতে মাঠে থাকার কঠোর বার্তা দিয়ে বিজ্ঞপ্তি জারির পর গ্রেফতার হন। ওসি (ডিবি) জুলহাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি সাংবাকিদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার মধ্যরাতে শহরের ইবি রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গেপ্ততার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে ইতিমধ্যেই তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।  তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নাশকতাসহ একাধিক মামলা রয়েছে। 

এরআগে জেলা ও উপজেলা বিএনপির ১৮টি ইউনিটের নিষ্ক্রিয় নেতাদের চলমান আন্দোলনে মাঠে থাকার কঠোর বার্তা দিয়ে নিজের ফেসবুকে বিজ্ঞপ্তি প্রকাশ করেন পলাশ।

জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্দেশিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা বিএনপির অধীনস্থ ১৮টি ইউনিট অর্থাৎ সব জেলা, উপজেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের কমিটির যে নেতারা এক দফা দাবি আদায়ের সংগ্রামে সরাসরি মাঠের আন্দোলনে যুক্ত হন নাই, তাদের তালিকা করা হচ্ছে। এ সংগ্রাম আন্দোলনে যারা দায়িত্ব পালন না করে বিভিন্ন অজুহাতে ফাঁকিবাজি করবেন, তাদের বিরুদ্ধে অচিরই কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। ওই বিজ্ঞপ্তি প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।