ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় বিএনপি’র ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নেত্রকোণায় বিএনপি’র ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নেত্রকোণার কেন্দুয়ায় আগুনে পিকআপ পুড়িয়ে দেওয়াসহ নাশকতার অভিযোগে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সদস্য দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালসহ বিএনপির ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার (২০ নভেম্বর) কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে রোববার (১৯ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১২টার দিকে থানায় এই মামলা করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার রাত দশটার দিকে কেন্দুয়া-তাড়াইল সড়কের চিরাং এলাকায় বাট্টা ভূমি অফিসরে সামনের সড়কে একটি পিকআপে আগুন দেয় দুর্বৃত্তরা। পিকআপটিতে হাঁস পরিবহন করা হচ্ছিল। এই ঘটনায় কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) তাপস বণিক বাদী হয়ে বিএনপি ও দলটির অঙ্গ-সহযোগী সংগঠণের ১৪৫ জনের নাম উল্লেখসহ ১৮৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন।

পুড়ে যাওয়া পিকআপের মালিক কেন্দুয়া উপজেলার কান্দিউড়া গ্রামের মনসুর মিয়া বলেন, দূর্বৃত্তরা আমার পিকআপ পুড়িয়ে দিয়েছে। এই পিকআপতো আর ফেরত পাব না। তাই এই ঘটনায় আমি মামলা করতে চাইনি। পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মামলার বাদী কেন্দুয়া থানার উপপরিদর্শক (এসআই) তাপস বণিক বলেন, পিকআপের মালিক মামলা করেননি। তাই আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

জেলা বিএনপির সদস্য ও কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুঁইয়া দুলাল বলেন, এসব ভুয়া মামলা, গায়েবি মামলা। আমরা ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি। তাই আমাদেরকে মিথ্যা ভিত্তিহীন মামলা দিয়ে হয়রানি করছে সরকার।

উল্লেখ্য হরতাল অবরোধ শুরু হওয়ার পর থেকে গত তিন সপ্তাহে শুধুমাত্র কেন্দুয়া উপজেলায় এ নিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। তিন মামলায় বিএনপির ৬৬১ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলা,নেতাকর্মী,নেত্রকোণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত