ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডা. দীপু মনির দূর্গে হানা দিতে প্রস্তুত সুজিত রায় নন্দীসহ ৫জন

ডা. দীপু মনির দূর্গে হানা দিতে প্রস্তুত সুজিত রায় নন্দীসহ ৫জন

চাঁদপুর ৩ আসনে জনপ্রতিনিধি হিসেবে গত ১৫ বছর যাবত দায়িত্ব পালন করে আসছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি। অভিভাবকের দায়িত্ব পালনকারী এই জনপ্রতিনিধির প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা উন্নয়ন কর্মকাণ্ড ধারাবাহিকতায় সঙ্গী হয়েছে চাঁদপুর ৩ আসন। বিগত বছরগুলোতে সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে দীপু মনির এ দুর্গ চাঁদপুর ৩ আসনটিতে। তবে এবার তার সাজানো গোছানো এ দূর্গোটিতে হানা দিতে যাচ্ছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দীসহ পাচঁ জন।

সুজিত রায় নন্দী হচ্ছেন তৃনমূল নেতাকর্মীদের সমর্থন পাওয়া দীর্ঘবছর যাবত চাঁদপুর সদর-হাইমচর এলাকার মানুষের উন্নয়নে ও কল্যানে কাজ করা সেই জননন্দিত নেতা। তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে চাঁদপুরের সর্বস্তোরের মানুষের জন্য তথা, দেশবাসীর কল্যানে কাজ করে যাচ্ছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন বাবু সুজিত রায় নন্দী ছাড়াও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি চাঁদপুর পৌর সভার তিনবারের সফল পৌর মেয়র, নির্ভীক স্বাধীন চেতা পুরুষ,ন্যায় পরায়ন,সত ও সততার প্রতীক নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলের জন্য নিবেদীত প্রান,দলের জন্য যার রয়েছে অক্লান্ত শ্রম,দলের দূরদিনের কান্ডারী,দলকে সু-সংগঠিত করে রাখা ছিল যার চিস্তা চেতনা,যিনি ভাষা সৈনিক,স্বাধীনতা উত্তর দেশের গনপরিষদ সদস্য,বীর মুক্তি যোদ্ধা,ন্যায় পরায়ন ব্যাক্তিত্ব চাঁদপুর বাসীর গর্বেরধন মরহুম আব্দুল করিম পাটওয়ারীর জেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নাঈম পাটোয়ারী দুলাল, কেন্দ্রীয় ছাত্রলীগের তুখোড় ছাত্র নেতা ও জনগনের আ্স্থাভাজন সাবেক নেতা জাকির হোসেন মারুফ।

মনোনয়ন প্রত্যাশী আরেকজন হচ্ছেন, গরীব ও মেহনতি মানুষের কল্যানে কাজ করা যার স্বপ্ন, মৎস্যজীবীলীগ নেতা আলহাজ্ব রেদোয়ান খান বোরহান।

গত রোববার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন সুজিত রায় নন্দী।

সুজিত রায় নন্দী ফরম সংগ্রহ করেছেন চাঁদপুর-৩ (চাঁদপুর-হাইমচর) আসন থেকে। জাতীয় সংসদের ২৬২ নং এই আসনে ২০০৮ সাল থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য রয়েছেন ডা. দীপু মনি। এর আগে ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত আসনটি বিএনপির দখলে ছিল। এ আসনটি এক কথায় বলা যায় বিএনপির একচ্ছত্র আধীপথ্যের আসন। সে বিএনপি আসনটিকে দীর্ঘ বছর পর শিক্ষা মন্ত্রী ডা;দীপু মনি ব্যাপক গনসংযোগ ও উঠান বৈঠকের মাধ্যমে পরিবর্তন ঘটিয়ে এ আসনকে আওয়ামীলীগে দূর্গে রুপদান করতে সক্ষম হয়েছেন। দীপু মনি চাঁদপুর-৩,আসনের নারী ভোটারদের হৃদয়ে স্থান করে নিয়েছেন।

শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে আসনটি থেকে মনোনয়ন ফরম ক্রয় করেন,শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, ১৯ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নাঈম পাটোয়ারী দুলাল ,আওয়ামী মৎস্যজীবী লীগ নেতা রেদোয়ান খান বোরহান ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন মারুফ দলীয় নেতাকর্মীদের বিরাট বহর নিয়ে কেন্দ্রীয় কার্যালয় হতে দলীয় মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা যায় এই তথ্য।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুর-৩ ( চাঁদপুর সদর ও হাইমচর) এই আসনে ২০০৮ সাল থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। প্রতিবারই দলের মনোনয়ন চেয়ে আসছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী। এই বছরই ২০২৪ সালের স্বাদশ সংসদ নির্বাচনে প্রথম জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক দু'জনই দলের মনোনয়ন পেতে ফরম কিনেছেন। সাথে আছেন আরো দুইজন। এখন দেখার অপেক্ষায় চাঁদপুরবাসী তথা দেশবাসী অপেক্ষার প্রহন গুনছেন, দেশের তারকা রাজনৈতিক নেতা ডাঃ দীপু মনির এ আসনটি কি ডা: দীপু মনি পাবেন,নাকি এর পরিবর্তন ঘটবে। কার ভার্গে রয়েছে দলীয় চূড়ান্ত নমিনেশনটি ।

তবে মাঠে-ঘাটে সর্বত্র একটি কথা চলমান রয়েছে, এ আসনটিতে এবার পরিবর্তন আসতে পারে। অপরদিকে দীপু মনির সমর্থকরা বলছেন,এ আসনে দীপু মনির বিকল্প কেহ নেই। তিনিই চাঁদপুর-৩,আসনের মনোনয়ন পাবেন। এদিকে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সমর্থকরা বলছেন এবার পরিবর্তন আসবে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ আসনে সুজিত রায় নন্দীকে মনোনয়ন দেওয়ার শতভাগ নিশ্চয়তা রয়েছে বলে তাদের প্রত্যাশা সকলের। অপরদিকে অনেকে ধারনা করছেন, চাঁদপুর-৩ আসনে নতুন করে নতুন প্রার্থী দেওয়ার সম্বাবনা রয়েছে, সেক্ষেত্রে দীর্ঘ বছর দলকে সুসংগঠিত করে রাখা চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ অথবা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নাঈম পাটোয়ারী দুলাল এ বছর মনোনয়ন পাওয়াও সম্বাবনা আশা করছেন নেটিজেনরা।

দূর্গো,সুজিত,হানা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত