দিনাজপুরের ফুলবাড়ীতে রেলক্রসিং অরক্ষিত, প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৪:২৬ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বড়পুকুরিয়া যাওয়ার রাস্তায় ২০নং রেলব্রীজ সংলগ্ন রেলক্রসিংটি অনেকটাই অরক্ষিত। প্রতিনিয়ত বাড়ছে দূর্ঘটনা।

দিনাজপুরের ফুলবাড়ী থেকে ৩ কিলোমিটার দূরে বড়পুকুরিয়া বাজারে যাওয়ার রাস্তার মধ্যবর্তী স্থান দিয়ে রেল লাইনটি চলে যাওয়ায় সেখানে রেলক্রসিং মোড় রয়েছে। সেখানে গত কয়েক যুগ ধরে গার্ড না থাকায় সেখানে যানবাহন পারাপারে বাড়ছে দূর্ঘটনা। ২০২২ সালে রেলক্রসিংয়ে  ঐ স্থানে রেল দূর্ঘটনায় দুই জন নিহত হয়। যার ফলে সেখানে চরম নিরাপত্তার ভুগেছে সাধারণ মানুষ।

রেল ক্রসিংয়ে গার্ড না থাকায় আউটগোয়িং পথে রেল কখন রেল যাওয়ার সময়  অনেকে যাতায়াতের সময় বুঝতে পারে না। হঠাৎ করে ভারী যানবাহন রেল ক্রসিং পার হতে গেলে গাড়ী বন্ধ হয়ে গেলেও ঘটছে দূর্ঘটনা । এভাবে দীর্ঘ কয়েকযুগ ধরে সেখানে কোন রেলওয়ে বিভাগ থেকে রেলক্রসিংয়ের নিরাপত্তার গার্ড নেই।

এ বিষয়ে ফুলবাড়ী স্টেশন মাস্টারের সাথে কথা আমাদের পণতিনিধি মোঃ সিদ্দিক হোসেন কথা বললে তিনি জানান, জনবল সংকটের কারণে সেখানে রেল ক্রসিংয়ে লোকবল নিয়োগ করা হচ্ছে না। সরকারিভাবে লোক নিয়োগ করা হলে অবশ্যই সেখানে লোক নিয়োগ দেওয়া সম্ভব হবে।

ঐ এলাকার মোঃ আবুল কাশেম জানান, দীর্ঘ কয়েক যুগ ধরে ২০নং রেলব্রীজ সংলগ্ন রেলক্রসিংটি অরক্ষিত রয়েছে। এখানে রেল বিভাগ থেকে কোন নিরাপত্তা গার্ড নেই। যার কারণে বারবার এখানে রেল দূর্ঘটনা প্রায় ঘটতে থাকে। এ ব্যাপারে এলাকাবাসী দ্রুত রেলক্রসিংয়ে নিরাপত্তা গার্ড নিয়োগের দাবি জানিয়েছেন মাননীয় রেল মন্ত্রী এ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সুজনের নিকট।