চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেফতার ১

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৫:৫৬ | অনলাইন সংস্করণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

অটোরিকশা ভাড়া নিয়ে চালক মুরাদকে শ্বাসরোধ করে হত্যা করেছে আবুল কালাম আজাদ ওরফে আবু।

সোমবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৫ ঘটিকার দিকে লক্ষ্মীপুর পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ সংবাদ সম্মেলন করে এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ মুরাদ হত্যার বিভিন্ন তথ্য উদঘাটন করে গত শনিবার (১৮ নভেম্বর) খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান-পরিচালনা করে অভিযুক্ত আবুকে গ্রেপ্তার করে। চালক মুরাদকে হত্যা করে হত্যাকারী আবু অটোরিকশা নিয়ে আত্মগোপনে ছিলো।

নিহত মুরাদ লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ আন্ধার মানিক গ্রামের মনু মিয়ার বাড়ীর আজাদ হোসেনের ছেলে। পেশায় ইট ভাটার শ্রমিক হলেও সেই (মুরাদ) মাঝেমধ্যে তার বাবার অটোরিকশা চালাতো। কিন্তু সেই পেশাদার অটোরিকশা চালক ছিলেন না।

পুলিশ সুপার জানান, গত ৭ নভেম্বর রাতে অটোরিকশা চালক মুরাদকে হত্যার উদ্দেশ্যে জোরপূর্বক অপহরন করে অভিযুক্ত আবু। পরদিন আবুকে অভিযুক্ত করে মুরাদের সন্ধান চেয়ে তার মা মরিয়ম বেগম পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত নামে। ঘটনার ৫ দিন পর পুলিশ একটি ধান ক্ষেত থেকে মুরাদের অর্ধগলিত লাশ উদ্ধার করে। ঘটনার পর থেকে আত্নগোপনে চলে যায় অভিযুক্ত আবুল কালাম আজাদ ওরফে আবু।

ঘটনার ১১দিন পর পুলিশ হত্যা মামলার প্রধান আসামি আবুকে খাগড়াছড়ি জেলার একটি দুর্গম পাহাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে। তার দেওয়া জিজ্ঞাসাবাদে ছিনতাই করা অটোরিকশাটি উদ্ধার করা হয় কুমিল্লা জেলার লাঙ্গলকোট থানা এলাকা থেকে। সোমবার আসামি আবুকে আদালতে সোর্পদ করলে, আবু অটোরিকশা চালক মুরাদকে হত্যার বিষয়টি স্বীকার করে বলে জানান পুলিশ সুপার তারেক বিন রশিদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনজেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর ছিদ্দিক, (ক্রাইম অ্যান্ড অপস্) মো. হাসান মোস্তফা স্বপন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহেল রানা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন প্রমুখ।