সিরাজগঞ্জে স্ত্রী সুরভী হত্যার দায়ে বরখাস্ত কনস্টেবলের যাবজ্জীবন

প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৬:৫২ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর স্ত্রী সুরভী (২২) হত্যার দায়ে স্বামী পুলিশ কনস্টেবল (বরখাস্ত) মনিরুল ইসলামকে (৩০) যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। তিনি উল্লাপাড়া উপজেলার চরকালীগঞ্জ গ্রামের সাহেব আলীর ছেলে।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মোহাম্মদ এরফান উল্লাহ এ রায় দেন। ওই আদালতের অতিরিক্ত পিপি ওয়াচ করনী লকেট এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, ২০১৮ সালের ৮ নভেম্বর ওই পুলিশ কনস্টেবলের সাথে একই এলাকার রামকান্তপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে সুরভীর বিয়ে হয়। এ বিয়ের পর থেকে সুরভীকে শারীরিক ও মানসিক নির্যাতন করা হতো। ২০২০ সালের ২৭ আগস্ট ছুটিতে বাড়িতে আসেন ওই কনস্টেবল। ওইদিন রাত ৮টার দিকে স্ত্রীকে বাবার বাড়ি থেকে ডেকে নিয়ে যান এবং পরদিন দুপুরে স্থানীয় একটি ডোবা থেকে তার ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় পুলিশ তাকে গ্রেফতার করে এবং তিনি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্ত্রী হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরবর্তীতে ওই পুলিশ কনস্টেবল চাকরি থেকে বরখাস্ত হন। পুলিশ এ মামলার তদন্ত শেষে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্যগ্রহণ বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।