চাঁদপুরে উপজেলা পরিষদের দায়িত্ব পেলেন দুই ভাইস চেয়ারম্যান

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ০৮:৪৩ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসেবে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদ থেকে মোহাম্মদ জাহিদুল ইসলাম ও হাজীগঞ্জ উপজেলা পরিষদ এর গাজী মাঈনুদ্দিন চেয়ারম্যান পদ থেকে সম্প্রতি জেলা প্রশাসক এর নিকট পদত্যাগ পত্র জমা দিয়েছেন। যার ফলে দুই উপজেলার চেয়ারম্যান পদ শূন্য হওয়ায় প্যানেল চেয়ারম্যান-১ এ দায়িত্বে থাকা দুজনকে ক্ষমতা প্রদান করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এই সংক্রান্ত চিঠি ও প্রজ্ঞাপন জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরে এসে পৌঁছায়।

গত ১৯ নভেম্বর স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি ও প্রজ্ঞাপন আসে ফরিদগঞ্জ উপজেলা পরিষদে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা পরিষদ এর বর্তমান ক্ষমতা প্রাপ্ত প্যানেল চেয়ারম্যান-১ মো. তছলিম আহাম্মদ।

অপরদিকে মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ থেকে চিঠি ও প্রজ্ঞাপন আসে হাজীগঞ্জ উপজেলা পরিষদে। এই বিষয়ে তথ্য নিশ্চিত করেন প্যানেল চেয়ারম্যান-১ গোলাম ফারুক মুরাদ।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১ এর চিঠিতে উল্লেখ করা হয়- এই দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বেচ্ছায় পদত্যাগ করায় পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বিধিমালা অনুযায়ী নতুন চেয়ারম্যান কার্যভার গ্রহণ করার আগ পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-০১ কে উপজেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে প্রদান করা হলো।

এদিকে উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত পৃথক স্মারকের দুটি প্রজ্ঞাপনে এই দুই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য করা হয়।