ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে ‘রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

রংপুরে ‘রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

রংপুরকে রাজনৈতিক সৌহার্দ্যের দৃষ্টান্ত হিসেবে গড়ে তুলতে নাগরিক সমাজ, যুব প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতারা জোর তাগিদ দিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রংপুর কার্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ‘রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নেয়ার পরিকল্পনা’ শীর্ষক এক কর্মশালা থেকে এই তাগিদ তুলে ধরেন অংশগ্রহণকারীরা।

ইউকে এইড’এর অর্থায়নে ‘বাংলাদেশ স্ট্রেংথেনিং পলিটিক্যাল একাউন্টিবিলিটি ফর সিটিজেন এম্পাওয়ারমেন্ট’ প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর রংপুর অঞ্চল কার্য্যালয় এর উদ্যোগে কর্মশালাটির আয়োজন করা হয়।

প্রধান তিনটি রাজনৈতিক দলের সদস্যদের সমন্বয়ে গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) রংপুরের সদস্যসহ এ কর্মশালায় অংশ নেন রংপুর নগরীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও যুব সংগঠনের প্রতিনিধিসহ ৩৫ জন, তাদের বেশিরভাগই ছিলেন নারী।

কর্মশালায় অংশগ্রহণকারীরা বলেন, “আজকের এই কর্মশালার মাধ্যমেই রাজনৈতিক দলের সাথে সাধারন ছাত্র-ছাত্রীদের সংযোগ তৈরি হল”,“রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতি এগিয়ে নিতে আজকের কর্মশালায় উঠে আসা কাজের পরিকল্পনাগুলো সামনের দিনগুলোতে এগিয়ে নিতে আমরা এর সাথে কাজ করব। “সৌহার্দের সংস্কৃতি এগিয়ে নিতে পারলেই গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের এই কর্মশালার মাধ্যমেই এত মেধাবী ও চিন্তাশীল তরুনদের সুচিন্তিত ভাবনা জানার সুযোগ তৈরি হলো।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, বিএনপি, জাতীয় নির্বাহী কমিটি সদস্য, শাহিদা রহমান জ্যোৎস্না, আওয়ামী লীগ সাবেক সহ-সভাপতি ও বর্তমান সদস্য, শাহ নবীউল্লাহ পান্নামহা নগর, জাতীয়তাবাদী মহিলা দলের রংপুর মহানগর ও সহ-সভাপতি,এড রেজেকা সুলতানা ফেন্সি, জেলা মহিলা জাতীয় পার্টি, সাধারন সম্পাদক, নাহিদ ইয়াসমিন, ফেরদৌসি বেগম মালা, মহানগর বাংলাদেশ আওয়ামী লীগ সদস্য, আব্দুল্লাহ খান নান্নু, জাতীয়তা বাদি মহিলা দলের সাবেক সম্পাদক শাহানাজ পারভীন শাহীন, মহানগর মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক, এডভোকেট জাকীয়া সুলতানা চৈতি, আলেয়া খাতুন লাভলী প্রমূখ ।

কর্মশালায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ আলী ইজাদ, প্রোগ্রাম অফিসার মর্তুজা আকতার জাহান ও ইলেকটোরাল প্রোগ্রাম এসিস্ট্যান্ট ফারহান ফেরদৌস।

রংপুর,কর্মশালা,সংস্কৃতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত