ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাতীবান্ধায় পূর্ব শত্রুতার জেরে ধানের পুঞ্জে আগুন

হাতীবান্ধায় পূর্ব শত্রুতার জেরে ধানের পুঞ্জে আগুন

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দালাল পাড়া গ্রামে একই পরিবারের দুই ভাইয়ের আমন ধানের পুঞ্জে পৃথক পৃথক ভাবে আগুনে পুড়ে প্রায় আড়াই লক্ষ টাকার ধানের ক্ষয়ক্ষতি। স্থানীয় থানায় লিখিত অভিযোগ।

প্রাপ্ত অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলা দালাল পাড়া গ্রামের মৃত আ:কাদের মিয়ার ছেলে আমিনুর ইসলামের নিজ বাড়ীর বাহির খোলানে থাকা খড়ের পুঞ্জে বুধবার সন্ধায় হঠাৎ আগুন জ্বলিতে দেখে আমিনুর ইসলাম নিজে এবং প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টা করে ও স্থানীয় ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অপরদিকে রফিকুল ইসলাম এর নিজ বাড়ী খোলানে থাকা ১০/১২ বিঘা জমির আমন ধানের পুঞ্জে গত সোমবার দিনগত রাত প্রায় ৪ টার সময় আগুনে পুড়তে থাকে। আমন ধানের পুঞ্জে আগুন জ্বলছে বুঝতে পেয়ে রফিকুল ইসলাম চিল্লাচিল্লি করে তখন স্থানীয়রা এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিস ষ্টেশনে খবর দিলে তারা সেখানে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

অভিযোগকারী রফিকুল ইসলাম ও আমিনুর ইসলাম বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমাদের ক্ষতিসাধন করার উদ্দেশ্যে লোকজনের অগোচারে আমন ধানের পুঞ্জে আগুন লাগাইয়া দেয় প্রতিপক্ষ তাই আমরা ন্যায় বিচারের দাবীতে ২জনকে আসামী করে পৃথক পৃথকভাবে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। এ বিষয়ে অভিযুক্ত রায়হান (২৫) এর সাথে একাধিকবার মোবাইলে যোগাযোগ করেও কোন বক্তব্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের ইনচার্জ মনির হোসেন আগুনে আমন ধানের পুঞ্জ পুড়ে যাওয়ার সত্যতা নিশ্চিত করেন। হাতীবান্ধা থানার ওসি শাহা আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।

হাতীবান্ধা,ধান,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত