ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মানিকগঞ্জ-২ আসনে নৌকার মনোনয়ন চান ১২ প্রার্থী

আলোচনায় মমতাজ ও টুলু
মানিকগঞ্জ-২ আসনে নৌকার মনোনয়ন চান ১২ প্রার্থী

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর-সদরের আংশিক) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১২জন প্রার্থী। এরমধ্যে আলোচনায় রয়েছেন বর্তমান এমপি মমতাজ বেগম ও দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

জানা গেছে, মানিকগঞ্জ-২ আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থী হওয়ার জন্য আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের ১২জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে মনোনয়নপত্র কিনে জমা দিয়েছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা ২০০৮ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য (এমপি) এবং ২০১৪ ও ২০১৮ সালে এ আসন থেকে নির্বাচিত এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

এ ছাড়া আপন দুই চাচাতো ভাই বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক দেওয়ান সফিউল আরেফিন টুটুল এবং মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ দেওয়ান জাহিদ আহমেদ টুলু মনোনয়নপত্র কিনে তা জমা দিয়েছেন। আরও যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য ও সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও হাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মনির হোসেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও হরিরামপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাহাবুদ্দিন আহমেদ চঞ্চল, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তারিকুর রহমান চৌধুরী (উইলটন), বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. তানভীর আহাম্মেদ, বাংলাদেশ হকার্স লীগের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক জাকারিয়া হানিফ ও বাংলাদেশ আওয়ামী প্রজন্ম লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ইঞ্জিনিয়ার সারোয়ার আলম।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম মহিউদ্দিন ‘আলোকিত বাংলাদেশ’কে বলেন, নৌকা যার আমরা তার। জাতীয় নির্বাচনে যাকেই দলীয় মনোনয়ন দেওয়া হোক না কেন, তার পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ১৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

মমতাজ,টুলু,প্রার্থী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত