আশুলিয়ায় নেই অবরোধের প্রভাব, চলছে গণপরিবহনসহ দূরপাল্লার বাস

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৫:০৮ | অনলাইন সংস্করণ

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর সপ্তম দফার ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ প্রথমদিন আজ ভোর ৬টা থেকে শুরু হয়েছে। চলবে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত। তবে অবরোধের প্রভাব নেই শিল্পাঞ্চল আশুলিয়ায়। স্বাভাবিক দিনের তুলনায় কিছুটা কম হলেও দূরপাল্লার বাসসহ সড়কে চলছে অধিকাংশ গণপরিবহন। তবে অবরোধের পক্ষে বিএনপি-জামায়াত কিংবা সমমনা দলের কোন নেতাকর্মীকে শিল্পাঞ্চল আশুলিয়ায় মিছিল-মিটিং করতে দেখা যায়নি। 

রোববার ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘুরে সব ধরণের যান চলাচল করতে দেখা গেছে। 

স্থানীয় গণপরিবহন কিছুটা কম হলেও দুই মহাসড়কে দূরপাল্লার বাসও চলতে দেখা গেছে। এছাড়াও কাভার্ডভ্যান, পিকআপ ও ট্রাকের চলাচল ছিল স্বাভাবিক। ব্যক্তিগত গাড়ীও ছিল চোখে পড়ার মত। 

সকালে আশুলিয়ার বাইপাইল এলাকায় গিয়ে দেখা যায়, রাজধানী পরিবহন, ওয়েলকাম, ঠিকানা, ইতিহাস পরিবহন, পলাশ, নিরাপদসহ বিভিন্ন পরিবহনের বাসের চলাচল ছিল স্বাভাবিকের মত। শুধু তাই নয় দূরপাল্লার যাত্রীবাহী বাসও চলাচল করতে দেখা গেছে। অন্যান্য অবরোধের দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা বেশি থাকায় গাড়ীর জন্য মানুষদের দীর্ঘ অপেক্ষা করতে হয়নি। 

ঢাকা ইপিজেড থেকে ছেড়ে আসা ভৈরবগামী চলনবিলের পরিবহণের চালক হিরন মিয়া  জানান, অবরোধ চলাকালীন সময়ে আমাদের চলনবিল গাড়ী কম চলাচল করে। আর আজকে একটু বেশি চলছে। তবে যাত্রী কম। ৪০ মিনিট ধরে দাড়িয়ে আছি মাত্র ৫জন যাত্রী পেয়েছি। স্বাভাবিক সময় এর থেকে কম সময়ে ১০/১২ জন যাত্রী পাওয়া যায়।

রাজধানীর মিরপুর থেকে ছেড়ে আসা ইতিহাস পরিবহনের  হেলপার মোসাদ্দেক জানান, আজকে অন্যান্য দিনের তুলনায় গাড়ী কিছুটা বেশি থাকলেও যাত্রী কম। আশা করছি বেলা বাড়ার সাথে সাথে যাত্রী বাড়তে পারে।

এদিকে, অবরোধকে কেন্দ্র করে যে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার এড়াতে ভোর থেকে শিল্পাঞ্চল আশুলিয়ার সড়ক-মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন রয়েছে। 

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর) আব্দুল্লাহিল কাফী বলেন, সাভার, আশুলিয়া, ধামরাইসহ ঢাকার এই অঞ্চলের সার্বিক পরিস্থিতি ভালো আছে। সকালে ৯/১০টা পর্যন্ত আমি বাহিরে ছিলাম, তখন দেখেছি দুরপাল্লার বাস চলাচল করছে। এসি-ননএসি সব রকম বাস যাত্রী ভর্তি অবস্থায় চলাচল করছে আমাদের এই এলাকা দিয়ে।