ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে শিশু কন্যাকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে শিশু কন্যাকে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর নিষ্পাপ শিশু রাইয়া খাতুন হত্যার দায়ে বাবা মনিরুল ইসলাম রঞ্জুকে (২৫) মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে ৫০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেয়া হয়েছে। সে সিরাজগঞ্জের সলঙ্গা থানার চৌবিলা পশ্চিমপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে। রোববার দুপুরের দিকে অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা এ রায় দেন।

ওই আদালতের অতিরিক্ত পিপি জেবুন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত রঞ্জুর সাথে ২০২০ সালে উল্লাপাড়া উপজেলার ভয়নগর গ্রামের নজরুল ইসলামের মেয়ে নাজনীন নাহারের বিয়ে হয়। এ বিয়ের পর তাদের মধ্যে বনিবনা ও পারিবারিক কলহ চলছিল। এতে রঞ্জু তার স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। এমতাবস্থায় তার স্ত্রী কন্যা সন্তান জন্ম দেয় এবং বাবার সঙ্গে মানিকগঞ্জে বসবাস করে আসছে।

২০২২ সালের ২৭ মার্চ নাজনীন নাহার বাবার বাড়ি বেড়াতে আসে। এ সংবাদে ২৯ মার্চ রঞ্জু আত্মীয় স্বজন নিয়ে তার শ্বশুর বাড়িতে আসে এবং শ্বশুর বাড়ির সদস্যদের সাথে আপোষ মিমাংসা হয় এবং তার স্ত্রী ও দেড় বছরের শিশু সন্তান রাইয়া খাতুনকে সঙ্গে নিয়ে বাড়িতে নিয়ে যায়। পরদিন পারিবারিক কলহের জের ধরে রঞ্জু তার ওই শিশু মেয়েকে মাটিতে আছড়ে হত্যা করে। এ ব্যাপারে নিহতের নানা বাদী হয়ে জামাইসহ ৩ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলার পর রঞ্জুকে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা এবং সে আদালতে ১৬৪ ধারায় এ হত্যাকান্ডের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ মামলার তদন্ত শেষে পুলিশ মনিরুল ইসলাম রঞ্জুর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। এ মামলার শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

সিরাজগঞ্জ,শিশু,হত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত