ময়মনসিংহ-১ আসনে নৌকার মাঝি হলেন জুয়েল আরেং

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:০০ | অনলাইন সংস্করণ

  হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহ-১ (হালুযাঘাট ও ধোবাউড়া) আসনে তৃতীয়বারের মতো আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন জুয়েল আরেং। 

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন এর তালিকা ঘোষণা করেন।

প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন এমপি ময়মনসিংহ-১ (ধোবাউড়া-হালুয়াঘাট) আসনে মানুষের কল্যাণে কাজ করেছেন। আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত আসনটিতে ৪ বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। পরে উপনির্বাচনে ২০১৬ সালে জুলাই-এ ময়মনসিংহ-১ আসনে প্রমোদ মানকিনের উত্তরসূরি জুয়েল আরেং আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এরপর থেকেই তিনি বাবার আদর্শকে ধারণ করে মানুষের পাশে আছেন। উন্নয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

স্থানীয় সুত্র জানায়, ধোবাউড়া-হালুয়াঘাট একটি ক্ষুদ্র নৃগোষ্ঠী আসন। এই আসনেই এমপি খৃষ্ঠান সম্প্রদায়ের। তবে তিনি সকলের সঙ্গেই মিলেমিশে কাজ করছেন বলে জানিয়েছেন এলাকাবাসী। তার ভেতর নেই কোনো অহংকার। সাদাসিধেভাবেই চলাফেরা তাঁর। মাঠ পর্যায়ে জনসম্পৃক্ততাও বেড়েছে। জনগণের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন তিনি। রাজনৈতিক পরিবার থেকে উঠে আসায় এই নেতার তৃণমূলে জনমত রয়েছে ব্যাপক।