জামালপুর-চট্টগ্রাম রুটে চলবে বিজয় এক্সপ্রেস, টিকিট বিক্রি শুরু 

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ১৮:২৫ | অনলাইন সংস্করণ

  জামালপুর প্রতিনিধি

জামালপুর-চট্টগ্রাম পথে প্রথম বারের মতে আন্তঃনগর বিজয় এক্সপ্রেসে ট্রেন ১ ডিসেম্বর থেকে যাতায়াত শুরু করবে। ইতিমধ্যে অনলাইন ও কাউন্টারে ট্রেনটির টিকিট বিক্রি শুরু হয়েছে।

আজ রোববার (২৬ নভেম্বর) সকাল থেকে অনলাইনে ও কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে।

সাধারণত যাত্রার নির্ধারিত দিনের ১০ দিন আগে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়। তবে নতুন রুট ও আসনবিন্যাস নিয়ে জটিলতা থাকায় টিকিট বিক্রি শুরু হতে কিছু টা দেরি হয়েছে বলে জানা গেছে।

রেলওয়ে স্টেশনে সূত্রে জানা গেছে,' জামালপুর রেলস্টেশন থেকে বিজয় এক্সপ্রেস ট্রেনটি রাত ৭ টা ১০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম ছাড়বে ভোর সকাল ৫ টায় পৌঁছাবে। অর্থাৎ জামালপুর থেকে চট্রগ্রামে যেতে সময় লাগবে ৮ ঘণ্টা ৫৫ মিনিট। এদিকে সকাল ৯ টা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে ট্রেনটি জামালপুরের উদ্দেশ্যে ছাড়বে জামালপুর রেলস্টেশনে পৌঁছাবে সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে। 

ট্রেনটি উভয়পথে যাত্রাবিরতি দেবে, পিয়ারপুর, ময়মনসিংহ, গৌরীপুর, আঠারবাড়ি, কিশোরগঞ্জ,সচরাচর,ভৈরব বাজার, আখাউড়া, কুমিল্লা, লাকসাম,ফেনী, ভাটিয়ারী।

জামালপুর থেকে চট্টগ্রামে পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে, এসি চেয়ারের ভাড়া ৯৮৯ টাকা, এসি বার্থের (ঘুমিয়ে যাওয়ার আসন) ১৪৭৮ টাকা,শোভন ৮২৩, শোভন চেয়ার ৪৩০ এবং ১ম চেয়ার ৬২৮ টাকা। আগামী ১ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ট্রেনটির যাত্রা শুরু করবে জামালপুর টু চট্টগ্রাম। জামালপুর জেলার জন্য অনলাইনেও কাউন্টারে মিলে ২১৫ টি টিকিট বরাদ্দ রয়েছে।

জামালপুর রেলওয়ে স্টেশন কর্মকর্তা (মাস্টার) মো. আসাদ বলেন,'অনলাইনে ও কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয়েছে বিজয় এক্সপ্রেস ট্রেনের। আগামী এক ডিসেম্বর থেকে ট্রেনটি জামালপুর থেকে চলাচল করবে। অনলাইন ও কাউন্টারে মিলে জামালপুরের জন্য ২১৫ টি টিকিট বরাদ্দ রয়েছে।

উল্লেখ্য,' ময়মনসিংহ থেকে চট্টগ্রাম পর্যন্ত আন্তঃনগর ট্রেন বিজয় এক্সপ্রেসের যাতায়াত করতো।