ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উখিয়ার গহীন পাহাড়ের ঝিরির চিপায় পড়ে বাচ্চা হাতির মৃত্যু

উখিয়ার গহীন পাহাড়ের ঝিরির চিপায় পড়ে বাচ্চা হাতির মৃত্যু

কক্সবাজারের উখিয়ার গহীন পাহাড়ের ঝিরির চিপায় পড়ে এক বন্য হাতির মৃত্যু হয়েছে। মারা যাওয়া হাতিটির বয়স আনুমানিক ৬ মাস হতে পারে বলে ধারণা সংশিষ্টদের।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে উখিয়ার জালিয়াপালং ৮ নম্বর ওয়ার্ডের চোয়ানখালি গহীন পাহাড়ের চিপার ভেতর হাতিটির মরদেহ পাওয়া গেছে বলে জানেয়েছেন ইনানীর রেঞ্জ অফিসার ফিরোজ আল আমিন।

রেঞ্জ অফিসার ফিরোজ বলেন, খবর পেয়ে সোমবার দুপুরের দিকে উখিয়ার ইনানী রেঞ্জের চোয়ানখালী বিটের আওতায় গহীন পাহাড়ের চিপায় পড়ে একটি বন্য বাচ্চা হাতির মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। হাতিটার বয়স আনুমানিক ৬ মাস ও প্রায় ৫ফুট লম্বা হবে।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে বাচ্চা হাতিটি খাদ্য খেতে গিয়ে মায়ের কাছ থেকে আলেদা হয়ে পাহাড়ের উপর থেকে পড়ে চিপায় আটকে গিয়ে তার মৃত্যু হয়েছে। মরদেহ থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। আরো কয়েকদিন আগে বাচ্চা হাতির মৃত্যু হতে পারে। এখন এটি উদ্ধার করে নিরাপদ একটি জায়গায় মাটি দেয়ার প্রক্রিয়া চলছে বলে উল্লেখ করেন তিনি। ঝিরিতে যাওয়া কষ্টসাধ্য হওয়ায় মরদেহটি সরাতে বেগ পেতে হচ্ছে।

স্থানীয় আনোয়ার ইসলাম নামে এক ব্যক্তি বলেন, চোয়ানখালি পাহাড়ে ভেতর ঝিরিতে একটি হাতির মৃত দেহ দেখে তা বন বিভাগের লোকজনকে জানানো হয়। তারা ঘটনাস্থলে এসে এটি উদ্ধারের প্রচেষ্টা চালায়। একত যাতায়ত সমস্যা, অন্যদিকে দুর্গন্ধের কারণে সোমবার সন্ধ্যা পর্যন্ত তা সরানো সম্ভব হয়ে উঠেনি।

কক্সবাজার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত