ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে ৩২ হাজার পিছ 'টাপেন্টাডল' জব্দ, গ্রেফতার ৩ 

নারায়ণগঞ্জে ৩২ হাজার পিছ 'টাপেন্টাডল' জব্দ, গ্রেফতার ৩ 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ৩২ হাজার পিস ‘টাপেন্টাডল’ জব্দ করেছে জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। রোববার (২৬ নভেম্বর) বিকেলে পূর্ব সাহেবপাড়া এলাকার জিলানী সুপার মার্কেটের পশ্চিমে একটি গোডাউন থেকে এই মাদকদ্রব্য জব্দ করা হয়। এসময় তিন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নারায়নগঞ্জর সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের মো. জাকির কাজির পুত্র বাদশাহ (২৬), একই এলাকার মো. নুরুল হকের পুত্র মো. ইব্রাহিম (৩৪) এবং মো. আইয়ুব আলীর পুত্র মো. মিজান (৩১)।

বিষয়টি সোমবার (২৭ নভেম্বর) বিকেলে নিশ্চিত করেন নারায়ণগঞ্জ জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ফজলুল হক।

জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে অভিযান চালিয়ে আনুমানিক ৬৪ লাখ টাকা মূল্যের এই নেশাজাতীয় মাদকদ্রব্য উদ্ধার করা হয়। উদ্ধারকৃত "টাপেন্টাডল" ট্যাবলেট ইয়াবা ও হেরোইনের চাইতেও ভয়াবহ মাদক। ইয়াবা ট্যাবলেট ও হেরোইনের বিকল্প হিসেবে মাদকসেবীরা ব্যথানাশক ট্যাবলেট তৈরির মূল উপাদান ‘টাপেন্টাডল’ ব্যবহার করছে। এমন তথ্য জানার পর ২০২০ সালে ট্যাবলেটটিকে মাদকদ্রব্য হিসেবে ঘোষণা করে সরকার। এই মাদক সরবরাহে সারাদেশ জুড়ে গড়ে উঠেছে বৃহত্তর সিন্ডিকেট। এই সিন্ডিকেট পার্শ্ববর্তী দেশ ভারত থেকে আমদানি করে তা প্রথমে কুমিল্লাতে মজুত করা হয়। সেখান থেকে এই সিন্ডিকেটের সদস্যরা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকা-নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে থাকে। নারায়নগঞ্জেও এমন একটি সিন্ডিকেট রয়েছে। গ্রেফতাররা সেই সিন্ডিকেটেরই সদস্য।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক ফজলুল হক জানান, গ্রেফতারদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেইসঙ্গে গ্রেফতারদের পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত