ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় ভাই-বোন গ্রেফতার

নারায়ণগঞ্জে স্কুলছাত্রী অপহরণ মামলায় ভাই-বোন গ্রেফতার

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় ২৭ নভেম্বর সোমবার বিশেষ অভিযান পরিচালনা করে স্কুলছাত্রী অপহরণ মামলার আসামী মোঃ সাব্বির হোসেন ও তার বড় বোন মোসাম্মৎ ফিরোজা বেগমকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব-১১, সিপিসি-১ নারায়ণগঞ্জের একটি টিম। এসময় উদ্ধার করা হয়েছে অপহৃতা ১৪ বছর বয়সি এক নাবালিকা স্কুলছাত্রীকে। গ্রেফতারকৃতরা হলো, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানাধীন তেরুলিয়া এলাকার ফজলু গাজীর পুত্র মোঃ সাব্বির হোসেন (১৮) ও তার বড় বোন মোছাঃ ফিরোজা বেগম (৩২)।

২৭ নভেম্বর রাতে র‌্যাব-১১, সিপিসি-১ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহাবুদ্দিন আহম্মেদ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ঘটনা সূত্রে ও এজাহার পর্যালোচনায় জানা যায় যে, ভিকটিমের পিতার ভাষ্য মতে গ্রেফতারকৃত আসামী মোঃ সাব্বির হোসেন অপহৃতাকে দীর্ঘদিন ধরে স্কুলে আসা-যাওয়ার পথে প্রায়ই সময় কুপ্রস্তাবসহ উত্ত্যক্ত করে আসছিল। এ বিষয়ে ভিকটিমের পিতা গ্রেফতারকৃত আসামীর বাবা-মায়ের সঙ্গে সাক্ষাত করে তাদের ছেলেকে সংশোধনের জন্য অনুরোধ করেন কিন্তু আসামীর বাবা-মা বিষয়টি আমলে না নিয়ে আরও উস্কানিমূলক কথাবার্তা বলে। এরই প্রেক্ষিতে গত ২৬ আগষ্ট বিকেলে ভিকটিম নিজ বাড়ি থেকে নুরনগর বাজারে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলে শ্যামনগর থানাধীন নুরনগর কর্মকার পাড়া মন্দির সংলগ্ন স্থানে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা গ্রেফতারকৃত আসামী ও তার সহযোগীরা মিলে একটি মাইক্রো বাসে করে ভিকটিমকে অপহরণ করে।

অপহরণের পর প্রধান আসামী মোঃ সাব্বির হোসেন ও তার বোন ফিরোজা বেগম মিলে ভিকটিমকে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারীর বাহিরে গ্রেফতার এড়াতে নিজেরা আত্মগোপন চলে যায় এবং পলাতক থাকে। অতঃপর ভিকটিমের পিতা এজাহারে বর্ণিত সাক্ষীদের মাধ্যমে অপহরণের বিষয়টি নিশ্চিত হয়ে গ্রেফতারকৃত আসামীর সহযোগীদের সাথে যোগাযোগ করে উক্ত বিষয়ে সামাজিকভাবে মীমাংসার চেষ্টা করেন কিন্তু সহযোগী আসামীরা এ বিষয়ে কোন কর্ণপাত না করে বরং অপহরণের ব্যাপারে অপহরণকারীকে উস্কানী দিয়ে সহয়াতা করে। অতঃপর ভিকটিমের পিতা কোন উপায়ান্তর না পেয়ে বাধ্য হয়ে গত ১৯ সেপ্টেম্বর সাতক্ষীরা জেলার শ্যামনগর থানায় অপহরণকারীদের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে উক্ত মামলার সূত্র মোতাবেক র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জের একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় এজহারে বর্ণিত আসামীদ্বয়কে গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামী’দ্বয় মোঃ সাব্বির হোসেন (১৮) ও মোছাঃ ফিরোজা বেগম (৩২) এবং ভিকটিমকে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে।

নারায়ণগঞ্জ,অপহরণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত