নারায়ণগঞ্জে ৪৫ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩, ১৮:৫০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের ৫টি আসনে থেকে ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর আগে ৫২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেননি। বৃহস্পতিবার রাত ১১ টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ মাহমুদুল হক মনোনয়নপত্র দাখিলকারী প্রার্থীদের তালিকা গণমাধ্যমের কাছে প্রকাশ করেছেন।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহকারী সকলেই দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ও তৃনমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, জাতীয় পার্টির প্রার্থী মোঃ সাইফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী মোঃ শাহজাহান ভূইয়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোঃ জয়নাল আবেদন চৌধুরী, স্বতন্ত্র থেকে মন্ত্রীপুত্র গাজী গোলাম মর্তুজা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাবিবুর রহমান, ইসলামী ফ্রন্ট থেকে একেএম শহীদুল ইসলাম, জাকের পার্টি থেকে মোহাম্মদ জোবায়ের আলম ভূঁইয়া, বাংলাদেশ সুপ্রীম পার্টির মোঃ আফাজ উদ্দিন মোল্লা।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জাতীয় পার্টির আলমগীর সিকদার লোটন, তৃণমূল বিএনপির প্রার্থী আবু হানিফ হৃদয়, জাকের পার্টির মোঃ শাহজাহান, স্বতন্ত্র প্রার্থী হাজী মোঃ শরীফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী জিকে মামুন দিদার।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে ১৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামী লীগ থেকে সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, জাতীয় পার্টি থেকে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, বিএনএম মনোনীত প্রার্থী এবিএম ওয়ালিউর রহমান খান, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. মজিবুর রহমান মানিক, জাকের পার্টির মোঃ জামিল মিজি, বিকল্পধারা বাংলাদেশ মনোনীত প্রার্থী নারায়ণ দাস, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এরফান হোসেন দ্বীপ, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মারুফুল ইসলাম ঝলক, স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এএইচএম মাসুদ, স্বতন্ত্র প্রার্থী মোসাম্মৎ রুবিয়া সুলতানা, বাংলাদেশ কংগ্রেস মোঃ সিরাজুল হক, মুক্তিজোটের মোঃ আরিফ, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) মনোনীত প্রার্থী মোহাম্মদ আসলাম হোসাইন।  
নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসন থেকে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ১১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান, জাতীয় পার্টি থেকে সালাউদ্দিন খোকা মোল্লা, জাকের পার্টি থেকে মুরাদ হোসেন জামাল, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ থেকে মোঃ হাবিবুর রহমান, তৃণমূল বিএনপি থেকে আলী হোসেন, স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক রাশেদুল ইসলাম, সুপ্রীম পার্টি থেকে মোঃ সেলিম আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টির শহিদ উন নবী, বাংলাদেশ কংগ্রেস থেকে গোলাম মুর্শেদ রনি, বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) থেকে মোঃ ছৈয়দ হোসেন, স্বতন্ত্র কাজী দেলোয়ার হোসেন।

নারায়ণগঞ্জ-৫ (সদর ও বন্দর) আসন থেকে ৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, জাতীয় পার্টি থেকে একেএম সেলিম ওসমান, তৃনমূল বিএনপির প্রার্থী অ্যাডভোকেট মোঃ আব্দুল হামিদ ভাসানী ভূইয়া, ইসলামী ফ্রন্ট থেকে এএমএস একরামুল হক, জাকের পার্টি থেকে মো. মোর্শেদ হাসান, বাংলাদেশ সুপ্রীম পার্টির ছামছুল ইসলাম।