বৌ না নিয়ে চলে গেলেন বর

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩, ২০:৪৪ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণায় যৌতুকের টাকা না দেওয়ায় বিয়ের আসর থেকে বৌ ছাড়াই বর চলে যাওয়ার অভিযোগ উঠেছে। এই ঘটনায় শুক্রবার (১ ডিসেম্বর) জেলার কলমাকান্দা থানায় মামলা দায়ের করেছে ভূক্তভোগী তরুনীর (১৯) বাবা। এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলের দিকে ওই উপজেলার রংছাতি গ্রামে এই ঘটনা ঘটে। বর ছিলেন উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়া (২৫)। মামলায় বর ও তার পিতাসহ তিনব্যক্তিকে আসামী করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী রংছাতি গ্রামের এক তরুণীর বিয়ে ঠিক হয়। পরে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিয়ের তারিখ ধার্য ও কনের বাবা বিয়ের খরচ বাবদ বরের পরিবারকে ৪০ হাজার টাকা দেন। 

বিয়ের ধার্য তারিখে বর তার ৪০ জন আতœীয়স্বজন নিয়ে তরুনী কনের বাড়ি আসেন। খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রম শুরু হলে বরের পক্ষ থেকে আরও ৭০ হাজার টাকা যৌতুক দাবি হয়। এই টাকা দিতে কনের পরিবার অস্বীকার করেন। এতে ক্ষিপ্ত হয়ে বর তার বৌ ছাড়াই বিয়ের আসর থেকে তার লোকজন নিয়ে চলে যান। 

বরের মামা সবুজ মিয়া বলেন, দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। দুইপক্ষের লোকজনের মধ্যে সমঝোতা হয়েছে। রাতে (শুক্রবার) বরকে নিয়ে বিয়ে করাতে আবার কনের বাড়িতে যাবেন বলেও তিনি জানান। 

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। তদন্তসাপেক্ষে আইনী পদক্ষেপ নেওয়া হবে।