চাঁদপুর-কক্সবাজার রুটে নিয়মিত চলবে আন্ত:নগর মেঘনা এক্সপ্রেস

চাঁদপুর-চট্রগ্রাম চলাচলকারী আন্ত:নগর ট্রেনের সময় পরিবর্তন

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২৩, ২২:৪৩ | অনলাইন সংস্করণ

  শওকত আলী, চাঁদপুর

চাঁদপুর-চট্রগ্রাম-কক্রবাজার রুটের মধ্যে নিয়মিত চলাচলকারী আন্ত:নগন মেঘনা এক্রপ্রেস ও মেইল ট্রেন সাগরিকা এক্রপ্রেস ট্রেনের পূর্বের টাইম পরিবর্তন করে নতুন করে টাইম নির্ধারন করেছে বাংলাদেশ রেলওয়ের উর্দ্বতন কর্তৃপক্ষ। রেলওয়ে সূত্রে জানা গেছে,বাংলাদেশ রেলওয়ের চট্রগ্রাম এ’চীফ অপারেটিং সুপাররিনটেনডেন্ট(পূর্ব) মো: শহিদুল ইসলাম এ’ আদেশক্রমে এ’ কার্য্যক্রম পরিচালিত হবে। 

এ সূত্রটি আরো জানান, চাঁদপুর থেকে চট্রগ্রামগামী মেঘনা এক্রপ্রেস ট্রেনটি কক্রবাজার পর্যন্ত যাওয়ার সিদ্বান্ত নিয়েছে রেলওয়ের চট্রগ্রাম বিভাগীয় কর্তৃপক্ষ। তবে আপাতত এ ট্রেনটি কক্রবাজার যাবে না। এ রুটে নতুন করে ট্রেন বর্ধিত করে দেওয়ার পর মেঘনা এক্রপ্রেস ট্রেনটি কক্রবাজার যাওয়ার সিদ্বান্ত জানিয়ে দিবে রেলওয়ে কর্তৃপক্ষ।  রেলওয়ে কর্র্র্র্তৃপক্ষ জানিয়েছেন তাদের উপরোক্ত সিদ্বান্ত বহাল থাকবে।

গতকাল বৃহস্পতিবার(৩০ নভেম্বর) রাতে চাঁদপুর-লাকসাম-চট্রগ্রাম ও কক্রবাজার এ রুটে চলাচল কারী ২টি ট্রেনের পুরাতন টাইম পরিবর্তন করে এ রুটের ট্রেনের জন্য নতুন করে টাইম নির্ধারন করার বিষয়টি নিশ্চিত করেছেন,চাঁদপুর ষ্টেশনে কর্মরত হেড বুকিং ক্লার্ক মো. আব্দুর সালাম সরকার ও স্টেশন মাস্টার শোহেবুল শিকদার।

তিনি জানান, রেলওয়ের উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ শুক্রবার (১লা ডিসেম্বর) হতে এ রুটে নতুন টাইমটি কার্যকর হবে।

বাংলাদেশ রেলওয়ের নতুন করে ট্রেনের টাইম পরিবর্তিত করা গেজেট আকারে প্রকাশিত ওয়াকিং টাইম টেবিল নং-৫৩ পূর্বাঞ্চল বই আকারে প্রকাশিত গেজেট থেকে জানা গেছে,১ ডিসেম্বর ২০২৩ থেকে এ রুটের নিয়মিত চলাচলকারী ট্রেনের টাইম বুক থেকে জানা গেছে,চাঁদপুর-চট্রগ্রাম ও কক্রবাজার চলাচলকারী আন্ত:নগন মেঘনা এক্রপ্রেস ট্রেনটি চাঁদপুর থেকে ভোর ৫টায় ছেড়ে  চট্রগ্রাম গিয়ে পৌছবে সকাল ৮টা ৪৫ মিনিটে।

এরই মধ্যে রেলওয়ে উর্দ্বতন কর্তৃপক্ষ পরবর্তীতে মেঘনা এক্রপ্রেস ট্রেনের বর্গি বর্ধিত করলে মেঘনা এক্রপ্রেস ট্রেনটি চট্রগ্রাম থেকে ৯টা ৫মিনিটে ছেড়ে কক্রবাজার গিয়ে পৌছবে ১১টা ৪৫ মিনিটে।

সেখানে কিছু সময় বিরতী দিয়ে কক্রবাজার থেকে বিকাল ১৫টায় ছেড়ে অর্থাৎ ৩টায় ছেড়ে চট্রগ্রাম পৌছবে বিকেল ১৭টা ৪০ মিনিট অর্থাৎ ৫টা ৪০ মিনিটে চাট্রগ্রাম পৌছবে। পরে চট্রগ্রাম থেকে বিকেল ১৮টায় অর্থাৎ ৬টায় ছেড়ে রাত ১০টায় চাঁদপুর এসে পৌছবে।

অপরদিকে চাঁদপুর-চট্রগ্রাম রুটে নিয়মিত চলাচলকারী সাগরিকা এক্রপ্রেস মেইল ট্রেনটি চাঁদপুর থেকে দুপুর ১৩টা ৪৫ মিনিটে অর্থাৎ দুপুর পৌনে ২টায় ছেড়ে চট্রগ্রাম গিয়ে পৌছবে রাত ১৮টা ৪০মিনিট অর্থাৎ ৬টা ৪০মিনিটে। চট্রগ্রাম থেকে সাগরিকা এক্রপ্রেস মেইল ট্রেনটি সকাল ৮টায় ছেড়ে চাঁদপুর এসে পৌছবে দুপুর ১২টা ৫০ মিনিটে।