মাদারীপুরে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে আ.লীগ প্রার্থীকে সশরীরে জবাব দেয়ার নির্দেশ

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ২০:১৩ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতে তলব করা হয়েছে। আগামীকাল ৩ ডিসেম্বর সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, মাদারীপুর-৩ নির্বাচনি এলাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে ২ স্বতন্ত্র প্রার্থী নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ আনেন। এই ঘটনায় নির্বাচনি অনুসন্ধান কমিটি অভিযুক্ত আব্দুস সোবহান গোলাপকে নির্বাচনি অনুসন্ধান কমিটি তলব করেছে এবং অভিযোগকারী তাহমিনা বেগম ও তৌফিকুজ্জামানকে সশরীরে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত বিষয়ের তথ্য প্রমান নিয়ে থাকতে বলা হয়েছে।

অভিযোগকারী দুই প্রার্থী সংরক্ষিত মহিলা আসনের এমপি ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাহমিনা বেগম এবং সাবেক কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান (শাহিন)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামীলীগ প্রার্থী আব্দুস সোবহান গোলাপ বাদ্যযন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ২ স্বতন্ত্র প্রার্থী। এই ঘটনায় নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো. শরিফুল হক অভিযোগকারী এবং অভিযুক্তদের সশরীরে হাজির হয়ে ৩ ডিসেম্বর জবাব দিতে বলা হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মারুফ রশিদ খান বলেন, ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির কাছে অভিযোগ প্রেরণ করা হয়েছে। ইতিমধ্যেই অভিযুক্তদের সশরীর হাজিরা দেয়ার নোটিশ দেয়া হয়েছে।