জাতীয় সংসদ নির্বাচনে 

সিরাজগঞ্জের ৩টি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের প্রথম দিন সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনের মধ্যে ৩টি আসনে আওয়ামীলীগের ৫ সতন্ত্র প্রার্থীসহ ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে এ মনোনয়নপত্র বাছাই শেষে জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মীর মোহাম্মদ মাহবুবুর রহমান এ ঘোষণা দেন।

জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, মনোনয়নপ্রত্র যাচাই বাছাইয়ের প্রথম দিন রোববার সিরাজগঞ্জ-১ আসনে (কাজিপুর ও সদরের একাংশ), সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) ও সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ ও তাড়াশ) আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে। এ যাচাই বাছাই শেষে মৃত ভোটারের স্বাক্ষ্যও ও স্বাক্ষর কমসহ বিভিন্ন কারনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

প্রার্থীরা হলেন, সিরাজগঞ্জ-১ আসনে (আ’লীগ স্বতন্ত্র) প্রার্থী গোলাম মোস্তফা তালুকদার ও (জাকের পার্টির)  রেজাউল করিম, সিরাজগঞ্জ-২ আসনে (তৃণমূল বিএনপি) প্রার্থী সোহেল রানা ও সিরাজগঞ্জ-৩ আসনে (আ’লীগ স্বতন্ত্র) প্রার্থী শরিফুল আলম খন্দকার, (আ’লীগ স্বতন্ত্র) সাখাওয়াত হোসেন সুইট, (আ’লীগ স্বতন্ত্র) আব্দুল হালিম খান দুলাল ও (আ’লীগ স্বতন্ত্র)স্বপন কুমার রায় , নুরুল ইসলাম (স্বতন্ত্র), মোজাফফর হোসেন (স্বতন্ত্র) ও নুরুল ইসলাম প্রামানিক (মুক্তিজোট)।

বাছাইয়ে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। এছাড়া ৪ ডিসেম্বর সোমবার জেলার ৪, ৫ ও ৬ সংসদীয় আসনের মনোনয়নপত্র বাছাই করা হবে বলে তিনি উল্লেখ করেন।