কিশোরগঞ্জে আলোচিত প্রার্থী মেজর (অব.) রঞ্জনের মনোনয়ন বাতিল

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ২০:৪১ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

বিএনপি থেকে ৬ বারের বহিষ্কৃত নেতা কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য, দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

আজ রোববার (৩ ডিসেম্বর) দুপুরে যাচাই-বাছাই শেষে কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল কালাম আজাদ তার মনোনয়ন বাতিল করেন।

জেলা প্রশাসক জানান, হলফনামায় মামলার তথ্য ও ব্যাংক ঋণের তথ্য গোপন করায় আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ বিষয়ে মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জন মুঠোফোনে জানান, আমি সরকারের সঙ্গে আঁতাত করিনি এবং সরকারি হালুয়া রুটির জন্য প্রার্থী হইনি সেটি আজ প্রমাণিত হয়েছে। বিস্তারিত দেখে বুঝে আপিল করবো কিনা তা পরে জানাবো।

দ্বাদশ সংসদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়ে জেলায় আলোচনায় রয়েছেন কিশোরগঞ্জ-২ আসনে বিএনপির হয়ে নির্বাচিত সাবেক দুইবারের সংসদ সদস্য মেজর (অবসরপ্রাপ্ত) আখতারুজ্জামান রঞ্জন।

এছাড়াও কিশোরগঞ্জ-২ আসনে হলফনামায় মামলার তথ্য গোপন করায় গণত্রন্ত্রী পার্টির প্রার্থী আশরাফ আলী ও তৃণমূল বিএনপির প্রার্থী আহসান উল্লাহর মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ আসনে যাদের মনোনয়ন বৈধতা পেয়েছে তাঁরা হলেন, মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম (গণফ্রন্ট), অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন (স্বতন্ত্র), আলেয়া (এনপিপি), মো. আব্দুল কাহহার আকন্দ (আওয়ামী লীগ) ও মো. বিল্লাল হোসেন (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট)।