চট্টগ্রাম-৪ আসনের ৪ এমপি পদ প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ২০:৪৮ | অনলাইন সংস্করণ

  সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের চারজন সংসদ সদস্য পদ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে  রোববার সকালে । 

তারা হলেন বর্তমান এমপি দিদারুল আলম ( যিনি ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থী থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন)  স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন, স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরান ও বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন।

যাচাই বাছাই শেষে মনোনয়নপত্র যাদের বৈধ হয়েছে তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস.এম আল মামুন,জাতীয় পার্টির প্রার্থী দিদারুল কবির দিদার ,তৃনমূল বিএনপি প্রার্থী খোকন চৌধুরী, ইসলামীক ফ্রন্টের প্রার্থী মোঃ মোজাম্মেল হোসেন, বাংলাদেশ কনগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরী । 

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ইউএনও কে.এম, রফিকুল ইসলাম জানিয়েছেন , বর্তমান এমপি দিদারুল আলম আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু তিনি দলীয় পদের কোন কাগজপত্র জমা দেননি। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের ১ পার্সেন্ট জনসমর্থনের তালিকা অসম্পূর্ণ ছিলো, মোহাম্মদ ইমরানের ১ পার্সেন্টের তালিকা ভুল ছিলো, বিএনএফ এর প্রার্থী ট্যাক্স রিটার্ন সাবমিট করতে পারেননি।

এছাড়া অন্য ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন চট্টগ্রাম-৪ এর রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) তোফায়েল ইসলাম।

মনোনয়নপত্র যাচাই বাছাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ শামীম আলম,  চট্টগ্রাম-৪ সহকারী রিটার্ণিং অফিসার কে.এম রফিকুল ইসলাম, সহকারী রিটার্নিং চট্টগ্রাম ৯-১০ এর জাকিয়া হোসনাইন।