মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় আদালতে হাজির গোলাপ

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ২১:২২ | অনলাইন সংস্করণ

  মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় আজ রবিবার (৩ ডিসেম্বর) সকালে আদালতে হাজিরা দিলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও বর্তমান এমপি আবদুস সোবহান মিয়া গোলাপ।

জানা গেছে, মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবহান গোলাপেরবিরুদ্ধে ২ স্বতন্ত্রপ্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দেন। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযুক্ত আবদুস সোবহান মিয়া গোলাপকে নির্বাচনে অনুসন্ধান কমিটি তলব করে এবং অভিযোগকারী মোসাঃ তাহমিনা বেগম ও মোঃ তৌফিকুজ্জামানকে সশরীরে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত বিষয়ের তথ্য প্রমাণ নিয়ে থাকতে বলা হয়।

অভিযোগকারী দুই স্বতন্ত্র প্রার্থী সংরক্ষিত মহিলা আসনের এমপি ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি তাহমিনা বেগম এবং সাবেক কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান (শাহিন)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামীলীগ প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ বাদ্য যন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন ২ স্বতন্ত্রপ্রার্থী। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মোঃ শরিফুল হক অভিযোগকারী এবং অভিযুক্তদের সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলা হয়।

এ বিষয়ে আদালতের পেশকার আনোয়ার হোসেন জানান, দুই পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত এখনও কোন সিদ্ধান্ত দেয়নি। আদালত পরে সিদ্ধান্ত জানাবে।

উল্লেখ্য, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামীলীগ প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ বাদ্য যন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করে বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন ২ স্বতন্ত্রপ্রার্থী। পরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতে তলব করা হয়।