নেত্রকোণায় নির্বাচন কমিশনার

নির্বাচন নিয়ে বিদেশীদের কোন রকম চাপ নেই : ইসি

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নির্বাচন কমিশনার মো: আলমগীর বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ট নিরপেক্ষ ও অবাধ এবং দেশী বিদেশীদের কাছে যাতে গ্রহনযোগ্যতা পায় সে জন্য নির্বাচন কমিশন থেকে যা যা করণীয় সবই করা হচ্ছে। বিগত নির্বাচনে বিভিন্ন সময় সেনাবাহিনী মাঠে ছিলো, এবারও প্রস্তুত রাখার জন্য বলা হয়েছে, যাতে প্রয়োজনে নির্বাচনী কাজে তারা থাকতে পারে। নির্বাচনে সেনাবাহিনী নিয়োগের সম্ভাবনা রয়েছে।

জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে নির্বাচনের সার্বিক প্রস্তুতি বিষয়ে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নেত্রকোনা জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন তিনি। 

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন নিয়ে বিদেশীদের কোন রকম চাপ নেই। তারা আমাদের বন্ধু, তাদের সাথে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। তারা পরামর্শ দিতেই পাড়েন। তাদের ভালো পরামর্শ আমরা অবশ্যই গ্রহণ করবো। অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নির্বাচন পেছানোর আর কোন সুযোগ নেই, আগে ছিল। তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও থানার অফিসার ইনচার্জদের (ওসি) কাছাকাছি স্থানে বদলীর পরামর্শ দেওয়া হয়েছে। গণমাধ্যমকর্মীরা সর্বোচ্চ দশ মিনিট কেন্দ্রের ভিতর থাকতে পারবেন, ভোট কক্ষের বাইরে লাইভ করতে পারবেন। তাদের মোটর সাইকেল ব্যবহারে নিষেধ নেই।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো: শাহেদ পারভেজ সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বিজিবির লেঃ কর্নেল আরিফুর রহমান, পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।