ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পার্বতীপুরে ভুট্টাক্ষেতে কীটনাশক স্প্রে করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন

পার্বতীপুরে ভুট্টাক্ষেতে কীটনাশক স্প্রে করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধন

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পল্লীতে এক দরিদ্র কৃষকের প্রায় এক একর জমিতে সৃজন করা ভুট্টা গাছে কীটনাশক স্প্রে করে ভুট্টার গাছের ক্ষতিসাধনে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি করা হয়েছে। এই ঘটনায় ওই কৃষক ন্যায় বিচার দাবী করে সংশ্লিষ্টদের নিকট আবেদন করেছে।

সোমবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে সম্মুখে হাজির হয়ে দরিদ্র কৃষক দিনাজপুর পার্বতীপুর উপজেলার দক্ষিণ শালন্দার গ্রামের খড়কু মন্ডলের পুত্র মকছেদ আলী (৫৫) কান্না জড়িত কষ্ঠে সাংবাদিকদের তার ভুট্টার ফসলে কীটনাশক স্প্রে করে ক্ষতি সাধনে ঘটনা বর্ণনা করেন।

তিনি বলেন, আমি একজন দরিদ্র কৃষক। অন্যের জমি বর্গা বা আধি নিয়ে বিভিন্ন ফসল চাষাবাদ করি। বেশ কয়েকবছর থেকে আমি দিনাজপুর শহর বসবাসরত কেবিএম কলেজের অবসর প্রাপ্ত সহকারী অধ্যাপক হাসানুজ্জমানের ওই উপজেলার শালন্দার গ্রামের পৈতৃক এক একর ২ শতক সম্পত্তি আধি নিয়ে ভুট্টা চাষ করি। গত ২৭ নভেম্বর রাতে যে কোন সময় ওই ভুট্টার জমিতে দৃবুর্ত্তরা শত্রুতা বসত কীটনাশক স্প্রে করে। পরের দিন সকালে গিয়ে আমি দেখতে পাই ভুট্টা জমির সব গাছ লাল হয়ে গেছে। জমিতে কীটনাশকের গন্ধ দৃশ্যমান পাওয়া যাচ্ছে। আমি গত কয়েক দিন অনেক চেষ্টা করে গাছ গুলো বাচাঁতে পারিনি। বিষয়টি পার্বতীপুর থানায় অবগত করেছি। কিন্তু দরিদ্র মানুষ আমার কথার কোন গুরত্ব নেই। উপজেলা কৃষি অফিসে জানিয়েছি। এখন আপনাদেরকে বিষয়টি সরজমিনে গিয়ে দেখার জন্য আবেদন রাখলাম। এলাকায় জনশ্রুতি রয়েছে ওই গ্রামের ফজলার রহমানের পুত্র তহুবার আলী এ ঘটনা ঘটিয়েছে বলে অনেকে প্রকাশ করছেন। আমি ন্যায় বিচারের প্রত্যাশায় আপনাদের লিখনীর মাধ্যমে সত্য ঘটনা প্রকাশ করার অনুরোধ করছি।

পার্বতীপুর,ভুট্টা,ক্ষতিসাধন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত