স্বেচ্ছাসেবক লীগ সভাপতিকে মারধরের ঘটনায় কাউন্সিলের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩০ | অনলাইন সংস্করণ

  সাভার প্রতিনিধি

সাভার সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুজন আহমেদ রানাকে মারধরের ঘটনায় সাভার মডেল থানায় মামলা এন্ট্রি হয়েছে। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে ইতোপূর্বে বাদীর দায়েরকৃত লিখিত অভিযোগ তদন্ত শেষে থানা মামলা (মামলা নং-৫, তারিখ: ০৪/১২/২০২৩) হিসেবে গ্রহন করে। 

সাভার মডেল থানায় দায়েরকৃত বাদীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত ২৯ নভেম্বর (বুধবার) সকাল অনুমান সোয়া নয়টায় সাভার পৌর এলাকার শাহীবাগে পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম মিয়ার নেতৃত্বে সাভার সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুজন আহমেদ রানাকে মারধরের এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় সাভার মডেল থানায় ভুক্তভোগী একটি অভিযোগ দায়ের করেন।

এব্যাপারে, হামলার শিকার ভুক্তভোগী সাভার সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুজন আহমেদ রানা জানান, রাজনীতির পাশাপাশি তিনি সাভার পৌরসভার শাহীবাগে সেলিনা ষ্টীল কিং এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। ব্যবসা পরিচালনার জন্য বেশ কিছুদিন ধরে স্থানীয় কাউন্সিলর সেলিম মিয়া তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন। গত ২৯ নভেম্বর সকালে এসে কাউন্সিলর তার কাছে চাঁদার টাকা দাবী করলে তিনি তা দিতে অপারগতা প্রকাশ করেন। এ সময় সেলিম মিয়াসহ অজ্ঞাতনামা আরও বেশ কয়েকজন সন্ত্রাসী লোহার রড, পাইপ দিয়ে ভুক্তভোগীকে এলোপাথারি মারধর করে। এসময় তারা তার প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুরসহ ক্যাশ বাক্সে থাকা দেড় লাখ টাকা নিয়ে যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন তিনি।

তবে সাভার সাভার পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম মিয়ার সাথে যোগাযোগ সম্ভব না হওয়ায় এব্যাপারে তার বক্তব্য পাওয়া যায় নাই।

এদিকে, পৌর কাউন্সিলরের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা এন্ট্রির বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা। মুঠোফোনে তিনি জানান, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে পেনাল কোডের ১৪৩, ৪৪৭, ৩২৩, ৩২৬, ৩৭৯, ৪২৭ ও ৫০৬ ধারায় মামলা রুজু হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলমান রয়েছে। 

অপরদিকে, গত ৩০ নভেম্বর সাভার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুর রব খান সজীব এক যুক্ত বিবৃতিতে সুজন আহমেদ রানা'র উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ঘটনার সাথে জড়িত সকলকে অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন।

মামলা রুজু হবার পরে সোমবার রাতে মুঠোফোনে সাভার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রব খান সজীব জানান, সুজন আহমেদ রানা'র উপর সন্ত্রাসী হামলার সাথে জড়িত পৌর কাউন্সিলর সেলিম মিয়া সহ অন্য অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি। অন্যথায় আমরা স্বেচ্ছাসেবক লীগ কঠিন কর্মসূচিতে যেতে বাধ্য হবো।