ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুর ৩২তম মুক্তি যুদ্ধের বিজয় মেলা ৮ ডিসেম্বর শুরু হতে হচ্ছে

চাঁদপুর ৩২তম মুক্তি যুদ্ধের বিজয় মেলা ৮ ডিসেম্বর শুরু হতে হচ্ছে

বিগত ৩১ বছরের ন্যায় এ বছরও চাঁদপুরে ৩২তম মুক্তি যুদ্ধের বিজয় মেলা ৮ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে।

চাঁদপুর মুক্ত দিবসে শহরের আউটার স্টেডিয়ামে শুরু হবে মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলা-২০২৩। আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া এ মেলা আগামী একমাসব্যাপী ৮ জানুয়ারী পর্যন্ত এ মেলা চলবে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) মেলার স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান লে. (অব.) এমএ ওয়াদুদ এ তথ্য দিয়ে নিশ্চিত করেন।

তিনি বলেন, মহান এই মুক্তিযুদ্ধকে স্মৃতিময় ও নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে ও জানাতে ১৯৯২ সাল থেকে আমাদের এ আয়োজন চলমান আছে। আশা করি সকলের সহযোগিতায় এবছরও আমাদের আয়োজন সফলতা পাবে এবং সুন্দরভাবে কার্যক্রম চলবে।

জানা যায়, মেলাতে মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ ’৭১ এ’স্টলসহ দেড় শতাধিক স্টল স্থান পাবে। প্রতিদিন মেলায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণসহ বিভিন্ন জেলা থেকে আগত সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের অংশগ্রহণে নৃত্য, সংগীত ও নাটক মঞ্চস্থ হবে।

মেলার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম। বিশেষ অতিথি থাকবেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান, পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আরহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট মো: জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

বিজয় মেলা উদযাপন পরিষদের মহাসচিব হারুন আল রশীদ জানান, ইতিমধ্যে মেলার প্রায় সকল কাজ শেষ পর্যায়ে রয়েছে। সময় কম থাকায় বিভিন্ন জেলা থেকে আগত স্টল মালিকরা তাদের শেষ অংশের কাজ সেরে নিতে চেস্টা করছেন। মেলায় পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে ও মেলার আইন শৃঙ্খলা কমিটির সদস্যরা সর্বদা নজরদারিতে থেকে দায়িত্ব পালনে নিরাপত্তা দিবেন।

বিজয় মেলা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত