ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব পালিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব পালিত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ২ দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব ২০২৩ উদযাপিত হচ্ছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে এ উৎসব উপলক্ষে শুক্রবার বিকেলে আনন্দ শোভাযাত্রা বের হয়। এ শোভাযাত্রা রবির অ্যাকাডেমিক ভবন-১ থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অ্যাকাডেমিক ভবন-৩ এ গিয়ে শেষ হয়। এরপর রবির অ্যাকাডেমিক ভবন-৩ এর শুভ উদ্বোধন করেন রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

রবির ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রবির ভিসি বলেন, বাঙালি জাতীয়তাবাদ ও বাঙালিত্বের চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে রবির শিক্ষক ও শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণের মধ্যে দিয়ে একটি নতুন শিক্ষাসংস্কৃতি নির্মাণের জন্য রবি কাজ করছে। এরই ধারায় শীতের শুরুতে একটি উৎসব আয়োজন করতে চাই। রবির একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা পরিবেশ গড়ে তুলতে ২ দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের আয়োজন করছে। 'ঊর্ধ্বপানে চলি, আকাশেরে ছাড়ি' শীর্ষক শ্লোগানকে সামনে নিয়ে আয়োজিত এ উৎসবের মধ্য দিয়ে আমরা বলতে চাই, আমরা শিক্ষা, গবেষণা ও মানবিক উন্নয়নে বদ্ধ পরিকর।

এ অগ্রযাত্রায় রবিকে যারা সহযোগিতা করেছেন তাদের সকলকে ধন্যবাদ । এ সময় রবির শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে পিঠা উৎসবের উদ্বোধন করেন রবি ভিসি। রবির শিক্ষক, শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনার মধ্যেদিয়ে শেষ হয় প্রথম দিনের কর্মসূচি। বৈরী আবহাওয়া উপেক্ষা করে রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন অঙ্গনের মানুষের উপস্থিতিৎ এ আয়োজনকে করেছে বর্ণাঢ্য। রবির লেডিস ক্লাব ৯ ডিসেম্বর নারী দিবস উপলক্ষ্যে নানা আয়োজনের প্রস্তুতি নিয়েছে। আলোচনা সভা ছাড়াও এদিন নারীদের অনুপ্রেরণা ও উৎসাহ প্রদানের জন্য সংগীত পরিবেশন করবে নারী নেতৃত্বে গঠিত জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত