নারায়ণগঞ্জে দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে নানা কর্মসূচি 

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৪১ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২৩ উপলক্ষে "উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার ৯ ডিসেম্বর সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এর আগে বেলুন উড়িয়ে ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

দুর্নীতি দমন কমিশন সমন্বিত নারায়ণগঞ্জ জেলা কার্যালয় এর আয়োজনে এবং নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এর সহযোগিতা দিবসটি পালিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা সিভিল সার্জন ডা: এ এফ এম মশিউর রহমান, নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালের সুপার ডাক্তার মোহাম্মদ আবুল বাশার, অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি, দুর্নীতি দমন কমিশন সমন্বিত নারায়ণগঞ্জ  জেলা কার্যালয় এর উপপরিচালক মইনুল হাসান রৌশানী, ডা. শাহনেওয়াজ চৌধুরী, আরিফ মিহির, প্রদীপ দাস প্রমুখ। 

সভায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। পৃথিবীর সকল উন্নয়নশীল দেশগুলোতে দুর্নীতি একটি বড় সমস্যা। বাংলাদেশও তার বাহিরে নয়। আমি নতুন প্রজন্মকে বলবো আমরা যদি একটি উন্নত বাংলাদেশ সমৃদ্ধ বাংলাদেশ গড়তে চাই তাহলে দুর্নীতিমুক্ত সমাজ প্রতিষ্ঠা করতে হবে। দুর্নীতি হাজার বছর পূর্বেও ছিল তবে সেটা স্বল্প পরিসরে। বর্তমানে দুর্নীতি ব্যাপক আকার ধারণ করেছে যে কারণে আজকে আন্তর্জাতিকভাবে দুর্নীতিবিরোধী দিবস পালিত হচ্ছে। আমাদের অঙ্গীকার করতে হবে যার যার নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলবো।