কাপাসিয়ায় আন্তর্জাতিক দুনীর্তিবিরোধী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২৩, ১৬:৪৯ | অনলাইন সংস্করণ

  কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা দুনীর্তি প্রতিরোধ কমিটির আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২৩ উদযাপিত হয়েছে। আজ শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উড়ানোর মধ্য দিয়ে কর্মসূচীর সূচনা করা হয়।

উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান জাতীয় পতাকা এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুফিয়া বেগম দুদক পতাকা উত্তোলন করেন। পরে এ উপলক্ষে র‌্যালী ও উপজেলা চত্বরে মানববন্ধন কর্মসূচী পলন করা হয়।

এতে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক—শিক্ষার্থী, সাংবাদিক এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ গ্রহন করেন। পরে উপজেলা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রিফাত নুর মৌসুমীর সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শাহীনের সঞ্চালণায় অনুষ্ঠান স্বাগত বক্তব্য দেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুফিয়া বেগম।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারি—পরিচালক মশিউর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আবুবকর মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা এম এ গনি, কাপাসিয়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হুমায়ুন কবির, হাইলজোর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ, ঘাগটিয়া চালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনির প্রমুখ।

অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।