ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সীতাকুণ্ডে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

সীতাকুণ্ডে বেগম রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

নারী জাগরণের পথিকৃৎ বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের স্মরণে সীতাকুণ্ডে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও রোকেয়া দিবস। এ উপলক্ষে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জন করা চার নারীকে চারটি ক্যাটাগরিতে জয়িতা হিসেবে সংবর্ধনা দেওয়া হয়। ক্যাটাগরিগুলো হলো সফল জননী হিসেবে রিজিয়া বেগম, সমাজ উন্নয়নে অবদানের জন্য লুৎমিলা, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসেবে আয়েশা আক্তার এবং শিক্ষা ও চাকরির ক্ষেত্রে অবদান রাখার জন্য শামীমা নার্গিস।

শনিবার ৯ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় সীতাকুণ্ড উপজেলা মহিলা বিষয়ক কর্যালয় এবং সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে এ পদক দেওয়া হয়।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার এর সভাপতিত্বে এবং পাতা দে বৃষ্টি এর সঞ্চালনায় আলোচনা সভা ও জয়িতা সম্মননা পদক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিমনার(ভুমি) মোহাম্মদ আলাউদ্দিন, দৈনিক আজাদীর চীপ রিপোর্টার হাসান আকবর, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, উপজেলা যুব কর্মকর্তা শাহ আলম। নিজেদের সফলতার কথা তুলে ধরে বক্তব্য রাখেন চার জয়িতা লুৎমিলা ফরিদ, রিজিয়া বেগম, শামীমা নার্গিস, আয়েশা আক্তার।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম রফিকুল ইসলাম বলেন, নিজ নিজ ক্ষেত্রে অবদান রেখে সমাজ ও নিজের জীবনে ইতিবাচক পরিবর্তন করেছেন চার জয়িতা। তাদের এসব কর্মকাণ্ড পর্যবেক্ষণ শেষে আমরা তাদের ২০২২-২৩ সালের শ্রেষ্ঠ জয়িতা ঘোষণা করেছি। আমরা বিশ্বাস করি, তাদের সংগ্রামী জীবন অন্য অনেক নারীর জন্য প্রেরণা হয়ে উঠবে। সহকারী কমিশনার ভূমি আলাউদ্দিন বলেন বেগম রোকেয়া সারা জীবন নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে গেছেন। এস এস সি ও এইচএসসি রেজাল্টে মেয়েরা এখন ছেলেদের থেকেও এগিয়ে। সমাজের বিভিন্ন কর্মকাণ্ডে মেয়েরা অবদান রেকে যাচ্ছে তারপরেও প্রায়ই দেখা যায় দেশে নারী নির্যাতনের মতো ঘটনা ঘটছে। নারীদের সমানভাবে প্রতিষ্ঠিত করা এবং সমাজে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে পুরুষদের সহযোগিতা করতে হবে ।

দৈনিক আজাদীর চীপ রিপোর্টার হাসান আকবর বলেন, জীবনের বাধা-বিপত্তি ঠেলে মনোবল নিয়ে কাজ করলে সফলতা আসবেই। তিনি বলেন, সমাজের অবহেলিত নারীদের স্বাবলম্বী করতে কাজ করার মাধ্যমে অন্য নারীরাও এগিয়ে আসুক ।

সীতাকুণ্ড,রোকেয়া,সংবর্ধনা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত