ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে ১ দিনের ব্যবধানে দাম বেড়ে পেঁয়াজের কেজি ২২০ টাকা

ভূরুঙ্গামারীতে ১ দিনের ব্যবধানে দাম বেড়ে পেঁয়াজের কেজি ২২০ টাকা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পেঁয়াজের আামদনি বন্ধের খবরে দাম বেড়ে দ্বিগুণ। প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২২০ টাকা দরে। গত সপ্তাহে পেঁয়াজের কেজি ছিল ৯০ থেকে ১০০ টাকা। ক্রেতারা বলছেন অহেতুক সিন্ডিকেট করে পেঁয়াজের দাম বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। অপরদিকে বিক্রেতারা বলছেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ থাকায় পেঁয়াজের দাম বেড়ে গেছে।

শনিবার বিকেলে উপজেলার ভূরুঙ্গামারী হাটে গিয়ে দেখা যায়, দেশি পেঁয়াজ ২২০ থেকে ২৪০ টাকা এবং আমদানিকৃত পেঁয়াজ ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় পেঁয়াজ কিনতে হাটে আসা ক্রেতারা বিপাকে পড়ছেন।

সাবেক ইউপি সদস্য আব্দুল মালেক বলেন, পেঁয়াজের দোকানে দাম জিজ্ঞাসা না করে এক কেজি পেঁয়াজ ব্যাগে ঢুকিয়ে দিতে বলেছিলাম। দাম শোনার পর সামর্থ্য না থাকায় ৭০০ গ্রাম পেঁয়াজ বের করে হলো।

আব্দুল হাই নামের এক ক্রেতা বলেন, পেঁয়াজ কিনতে বাজারে এসেছি কিন্তু পেঁয়াজের দাম প্রতি কেজিতে আগের চেয়ে ১২০ টাকা বেশি।

পেঁয়াজ কিনতে আসা সুকুমারী রানী বলেন, ৫০ টাকা দিয়ে ৭টা মাঝারি আকারের পেঁয়াজ কিনলাম।

পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়ে কয়েকজন বিক্রেতার নিকট জানতে চাইলে তারা বলেন, ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ তাই পাইকাররা দাম বাড়িয়ে দিয়েছেন। আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস বলেন, পেঁয়াজ দ্বিগুন দামে বিক্রি হচ্ছে এ বিষয়টি জানতাম না। বিষয়টি দেখছি।

ভূরুঙ্গামারী,পেঁয়াজ,বেড়ে
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত