ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুর জেলা পর্যায়ে চূড়ান্ত অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত

চাঁদপুর জেলা পর্যায়ে চূড়ান্ত অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত

মাধ্যমিক পর্যায়ে বিজ্ঞান, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, ইংরেজি ও বাংলা বিষয়ক এবং প্রাথমিক পর্যায়ে উপস্থিত বক্তৃতায় জেলা পর্যায়ে অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সরকারি কলেজের রাজু ভবনে জেলা পর্যায়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

গত ৯ অক্টোবর জেলা প্রশাসনের উদ্যোগে এই প্রতিযোগিতায় জেলা সকল ইউনিয়ন ও পৌরসভায় ১০৯৮ শিক্ষা প্রতিষ্ঠানের ৫৪ হাজার ৯০০ শ’ শিক্ষার্থী অংশগ্রহন করে। এরপর ১৯ অক্টোবর এদের মধ্যে থেকে ৮ উপজেলা পর্যায়ে এবং পরবর্তীতে জেলা পর্যায়ের প্রতিযোগিতা সম্পন্ন হয়।

চতুর্থ শিল্প বিপ্লবের সাথে নিজেদেরকে প্রস্তুত করতে ২০২২ সালে চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান এই অলিম্পিয়াডের শুরু করেন। অলিম্পিয়াডের চূড়ান্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কামরু হাসান।

তিনি বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তির উৎকর্ষে বৃথিবী দ্রুত বদলে যাচ্ছে। বদলে যাওয়া সময়ের সাথে চতুর্থ শিল্প বিপ্লবের যুগে আধুনিক প্রজন্মের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন বিজ্ঞান, গণিত ও ইংরেজি শিক্ষা। বর্তমান প্রজন্মকে এগিয়ে নিতে এবং চতুর্থ শিল্প বিপ্লবের সাথে তাল মিলিয়ে নিজেকে অধিকতর প্রস্তুত করার প্রেরণা হিসেবে আমাদের ক্ষুদ্র প্রয়াস “জেলা প্রশাসন অলিম্পিয়ার্ড, চাঁদপুর”। এসব প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহন করে মেধার স্বাক্ষর আরও সমুন্নত করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ^াস করি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরন দাশ, পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

এতে সভাপতিত্ব করেন এবং সার্বিক সহযোগিতা ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান।

জেলায় চূড়ান্ত পর্যায়ে এই প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদেরকে আনুষ্ঠানিকভাবে এককালিন শিক্ষাবৃত্তি, বই ও সার্টিফিকেট প্রদান করা হবে। তবে সেই অনুষ্ঠানের এখন পর্যন্ত তারিখ নির্ধারণ হয়নি। সুবিধাজনক সময়ে এটি করা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানাগেছে।

চাঁদপুর,অলিম্পিয়াড,প্রতিযোগিতা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত