রংপুরে ৪ লাখ ৮৯ হাজার ৫৮৫ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন “এ” ক্যাপসুল

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩, ১৮:২৮ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

আগামী ১২ ডিসেম্বর “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রবিবার সকালে রংপুর জেলা সিভিল সার্জনের হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় ।

ডিপুটি সিভিল সার্জন ডাঃ রুহুল আমীন এ সময়  বলেন, আগামী ১২ ডিসেম্বর সকাল ৮ হতে বিকেল ৪টা পর্যন্ত প্রতিটি টিকা কেন্দ্রে এবং হাট-বাজার, বাস স্ট্যান্ড, লঞ্চ-ঘাট এবং রেলওয়ে স্টেশনের অস্থায়ী/ভ্রাম্যমান কেন্দ্রে এই কার্যক্রম পরিচালিত হবে। রংপুর জেলায় ১ হাজার ৮৩২টি কেন্দ্রে ৩হাজার ৬৬৪ জন স্বেচ্ছাসেবক, ১ হাজার ৩০৬ জন স্বাস্থ্যকর্মী ও ৩০৩জন পরিবার পরিকল্পনা কর্মী দ্বারা ক্যাম্পেইন পরিচালিত হবে। তারই অংশ হিসেবে রংপুর জেলায় “এ” প্লাস ক্যাম্পেইনে অংশ নিবেন ৬-১১ মাস বয়সের ৫৭ হাজার ৭৭০ জন ও প্রতিবন্ধী ১৬৩ জন শিশু।

প্রতিটি শিশুকে একটি করে নীল রঙের (১ লক্ষ আই.ইউ) এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সের ৪ লক্ষ ৩০ হাজার ১০০ জন ও প্রতিবন্ধী ১ হাজার ৫৫২ জন শিশুকে লাল রঙের (২ লক্ষ আই.ইউ) সর্বমোট ৪লাখ ৮৯ হাজার ৫৮৫জন শিশুকে  ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ডাঃ রুহুল আমীন বলেন, ভিটামিন “এ” এর অভাবজনিত কারণে অন্ধত্ব হওয়া থেকে বাচঁতে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ান। এতে শিশুরা রক্ষা পাবে, সর্বোপরি শিশু মৃত্যু রোধ করি। তাই ০৬ মাস হতে ০৫ বছরের শিশুকে ক্যাম্পেইন চলাকালীন সময়ে নিকটস্থ টিকাদান কেন্দ্রে নিয়ে আসুন এবং প্রয়োজন মত একটি করে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ান। “এ” প্লাস ক্যাম্পেইনকে সার্থক করুন।