ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বালুচরে আটকা পড়ল সেন্টমার্টিনগামী জাহাজ গ্রীণ লাইন-২

বালুচরে আটকা পড়ল সেন্টমার্টিনগামী জাহাজ গ্রীণ লাইন-২

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারি এমডি গ্রীণ লাইন ২ নামের জাহাজ মাঝ সাগরের বালু চরে আটকা পড়েছে। ওই জাহাজে করে সেন্টমার্টিনগামি ৫৪ পর্যটককে সাড়ে ৪ ঘন্টা পর উদ্ধার করে শাহপরীরদ্বীপে ফিরে এসেছে কোস্টগার্ডের সদস্যরা। তবে এখনো সাগরে আটকা আছে ওই জাহাজটি। রবিবার সকাল সাড়ে ৯ টায় টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে ৫৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিন যাত্রা দিয়েছিল এই জাহাজ। যেটি শাহ পরীরদ্বীপ অতিক্রম করে বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া নামের এলাকার বালু চরে আটকা পড়ে সাড়ে ১১ টার দিকে। ওই জাহাজে স্বপরিবারের সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা দেয়া টেকনাফ উপজেলা প্রশাসনের এক দায়িত্বশীল কর্মকর্তা এসব বিষয় নিশ্চিত করেছেন।

তিনি নাম প্রকাশ না করার শর্তে জানান, সাড়ে ১১ টায় বালুচরে আটকা পড়ার পর পর্যটকদের মধ্যে আতংক এবং কাঁন্না-চিৎকার শুরু হয়। নানাভাবে কোস্টগার্ডের সদস্যদের অবহিত করার পর বিকাল সাড়ে ৩ টায় স্প্রীড বোট যোগে একে একে পর্যটকদের উদ্ধার করে আনা হয় শাহপরীরদ্বীপে। তিনি জানান, সাগরে বালু চর থাকার বিষয়টি জাহাজের নাবিকের জানা থাকার কথা। কিন্তু নাবিক অদক্ষ হওয়ায় এমনটি হয়েছে।

বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, পর্যটকদের উদ্ধার করে শাহপরীরদ্বীপে আনা হয়েছে। তবে জাহাজটি আনতে জোয়ার পূর্ণ হওয়ার একটা বিষয় রয়েছে। হয়তো এটার জন্য সন্ধ্যা হয়ে যেতে পারে।##

বালুচর,জাহাজ,আটকা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত